সিদ্দারামাইয়া না শিবকুমার কে বসবে কর্ণাটকের মুখ্যমন্ত্রীর কুর্সিতে, কংগ্রেস হাইকম্যান্ড তা চূড়ান্ত করবে আজই

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ :সোমবারও সাসপেন্স অব্যাহত ছিল পার্টির ১৩৫ জন বিধায়ক এআইসিসি সভাপতি মল্লিকার্জুন খাড়গেকে কংগ্রেস আইনসভা দলের (পরিষদীয় দল) নেতা বেছে নেওয়ার জন্য এক লাইনের প্রস্তাব পাস করার একদিন পরে, , কারণ রাজ্যের প্রদেশ সভাপতি ডি কে শিবকুমার এবং প্রাক্তন মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া মুখ্যমন্ত্রী পদের জন্য তীব্র লবিংয়ের মধ্যে দাঁড়িয়েছিলেন তাঁদের অবস্থানে।

যদিও সিদ্দারামাইয়া সামনের দৌড়ে আবির্ভূত হয়েছেন, নবনির্বাচিত বিধায়কদের অধিকাংশই তাঁকে এগিয়ে রেখেছেন তাঁদের পছন্দ হিসাবে । এদিকে শিবকুমারও কাঁচা খেলোয়াড় নন, দিল্লিযাত্রা স্থগিত করে বার্তা দিয়ে রেখেছেন হাইকম্যান্ডকে। তাঁর পরিবর্তে খাড়গের সঙ্গে দেখা করেছিলেন শিবকুমারের ভাই এবং লোকসভা সাংসদ, ডি কে সুরেশ।

কর্ণাটকের কুর্সিতে কে বসবে আশা করা হচ্ছে তা মঙ্গলবার চূড়ান্ত হবে বলে, তবে কেন্দ্রীয় নেতৃত্ব এখনও শিবকুমারকে মীমাংসা মেনে নিতে রাজি করতে পারেনি। শিবকুমার, যিনি সোমবার তাঁর দিল্লি সফর বাতিল করার জন্য উল্লেখ করেছেন পেটে সংক্রমণের কথা, মঙ্গলবার তাঁরই আবার রাজধানীতে পৌঁছানোর আশা করা হচ্ছে।

সোমবার খাড়গে তাঁর পাঠানো তিন পর্যবেক্ষক এবং রাজ্যের এআইসিসি ইনচার্জ রণদীপ সুরজেওয়ালার সঙ্গে দেখা করেন। সংস্থার দায়িত্বে থাকা এআইসিসি সাধারণ সম্পাদক কে সি ভেনুগোপালের সাথেও তিনি বৈঠক করেছিলেন। সুশীল কুমার শিণ্ডে, এআইসিসি সাধারণ সম্পাদক জিতেন্দ্র সিং এবং প্রাক্তন সাধারণ সম্পাদক দীপক বাবরিয়া — খাড়গেকে জানিয়েছিলেন যে তাঁরা বেঙ্গালুরুতে রবিবার রাতে বিধায়কদের মধ্যে গোপন ভোটাভুটি করেছেন । তার ফলও জানিয়েছেন।

রাজ্য দলীয় সূত্র অনুসারে, কংগ্রেস বিধায়কদের ব্যক্তিগত মতামত জানতে চাপ দেওয়ার পরে ১৩৫ বিধায়কের মধ্যে ৯০ জন সিদ্দারামাইয়াকে তাঁদের সমর্থনের ইঙ্গিত দিয়েছেন। শিবকুমার গোষ্ঠী কোনও মতামত প্রকাশ করা থেকে বিরত রয়েছে বলে জানা গেছে,

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *