ইস্টবেঙ্গলের ৩৪ জনের স্কোয়াড ঘোষিত হল চুলোভাকে রেখেই

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : ক্লাবগুলো সর্বোচ্চ ৩৪ জনের স্কোয়াড ঘোষণা করতে পারবে ইন্ডিয়ান সুপার লিগের নিয়ম মেনেই । কিন্তু ইস্টবেঙ্গল আইএসএলের জন্য যতজন ফুটবলারএর নাম রেজিস্টার করেছিল এতদিনে , অতিক্রম করে গিয়েছিল তার সংখ্যাটা। তাই বেছে নিতে হত ফুটবলারদের নির্দিষ্ট সংখ্যক স্কোয়াড। আরও শোনা গিয়েছিলস্কোয়াডে ভিড় বাড়াতে চান না নতুন কোচ রবি ফাওলার।লিভারপুল লেজেন্ড চেয়েছিলেন বিদেশি ফুটবলার সহ ২৬ জনের একটি স্কোয়াডও।

কিন্তু সোমবার ইন্ডিয়ান সুপার লিগের তরফ থেকে ইস্টবেঙ্গলের যে স্কোয়াড ঘোষণা করা হল তাতে স্কোয়াড ঘোষিত হল ৩৪ জনকে রেখেই। উল্লেখ্য, প্রাথমিকভাবে ইস্টবেঙ্গলের পক্ষ থেকে থেকে আইএসএলের জন্য রেজিস্টার্ড দেশীয় ফুটবলারদের যে তালিকা প্রকাশিত হয়েছিল সেখানে অনেকেই প্রত্যাশিত ছিলেন না। প্রয়োজন বুঝে কয়েকদিন পর নাম রেজিস্টার করা হয় সিকে বিনীথ, গিরিক খোসলা, মিলন সিং সহ ৬ জন ফুটবলারের। তরুণ স্ট্রাইকার হরমনপ্রীত সিংকে দলে নেওয়া হয় ইন্ডিয়ান অ্যারোজ থেকে।

এদিন পরে ইস্টবেঙ্গলের ৩৪ জনের স্কোয়াড ঘোষিত হল নাম রেজিস্টার হওয়া ফুটবলার নবীন গুরুংকে বাইরে রেখেই। প্রাথমিকভাবে রেজিস্টার হওয়া যে ২২ জন ফুটবলারের তালিকা প্রকাশিত হয়েছিল সেখান থেকে বাদ পড়লেন প্রীতম সিং। তবে ৩৪ জনের স্কোয়াডে রয়েছেন চোটগ্রস্থ উইং-ব্যাক লালরামচুলোভার নাম। উল্লেখ্য, অনুশীলনে চোট পেয়ে সম্প্রতি কলকাতায় ফিরে এসেছেন মিজো ফুটবলার। কিন্তু পরবর্তীতে তাঁকে পাওয়ার আশা জিইয়ে রয়েছে টুর্নামেন্টে। চূড়ান্ত স্কোয়াডে তারই প্রমাণ চুলোভার নাম।

এবার দেখে নেওয়া যাক ইস্টবেঙ্গলের চূড়ান্ত ২৩ জনের আইএসএল স্কোয়াড:

গোলরক্ষক: দেবজিত মজুমদার, শংকর রায়, মিরশাদ মিচু, রফিক আলি সর্দার
ডিফেন্ডার: অভিষেক আম্বেকর, অনিল চহ্বন, ড্যানিয়েল ফক্স, গুরতেজ সিং, লালরামচুলোভা, মহম্মদ ইরশাদ, নারায়ণ দাস, রোহেন সিং, রানা ঘরামি, সামাদ আলি মল্লিক, স্কট নেভিল।
মিডফিল্ডার: অ্যারন হলওয়ে, অ্যান্থনি পিলকিংটন, বিকাশ জাইরু, ইউজেনসন লিংদো, হাওবাম সিং, জ্যাকুয়েস ম্যাঘোমা, লোকেন মিতেই, মিলন সিং, মহম্মদ রফিক, শেহনাজ সিং, সুরচন্দ্র সিং, মাত্তি স্টেইনম্যান, আঙ্গৌসানা, ইয়ামনাম গোপী সিং, স্ট্রাইকার: বলবন্ত সিং, সিকে বিনীথ, গিরিক খোসলা, হরমনপ্রীত সিং, জেজে লালপেখলুয়া।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *