হাইকোর্ট ফের রাজ্য পুলিসের তদন্তেই আস্থা রাখল পাঁচ ধর্ষণ-কাণ্ডে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : কলকাতা হাইকোর্ট এখনও রাজ্য পুলিসের উপরই আস্থা রাখল রাজ্যে সাম্প্রতিক পাঁচ ধর্ষণ-কাণ্ডের তদন্তে । এদিকে সোমবারও কলকাতা হাইকোর্টে শুনানি চলে মূলত শান্তিনিকেতন, পিংলা, নামখানা, নেতরা এবং ময়নাগুড়ির ধর্ষণ মামলা নিয়ে। প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব এবং বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চে এদিন রাজ্য সরকারের তরফে পাঁচ তদন্তের অগ্রগতির রিপোর্ট পেশ করা হয় । শুনানিতে হাইকোর্ট ভরসা রেখেছে রাজ্য পুলিসের তদন্তেই। পরবর্তী শুনানি আগামী ৪ মে।

এদিকে নেতরার তদন্ত রিপোর্ট সম্পর্কে আদালতের পর্যবেক্ষণ, পরস্পরবিরোধী কথা রয়েছে ওই রিপোর্টে। এর জন্য দুঃখপ্রকাশও করেন অ্যাডভোকেট জেনারেল সৌমেন্দ্রনাথ মুখোপাধ্যায়।আবার বিজেপির আইনজীবী দাবি করেন, নির্যাতিতার পরিবারকে অবিলম্বে ক্ষতিপূরণ দেওয়া হোক জেলা লিগ্যাল এইড অথোরিটির মাধ্যমে। আদালতের নির্দেশ, এ ব্যাপারে ওই সংস্থাকে ক্ষতিপূরণ দেওয়ার বিষয়ে সিদ্ধান্ত নিতে হবে দু সপ্তাহের মধ্যে ।

নামখানার তদন্ত রিপোর্ট সম্পর্কে এজি সৌমেন্দ্রনাথ মুখোপাধ্যায় এও জানান, দময়ন্তী সেন এই তদন্তের দায়িত্ব নিয়েছেন আদালতের নির্দেশে। সময় লাগছে ফরেনসিক রিপোর্ট আসতে। তাই দেরি হচ্ছে। ক্ষতিপূরণের বিষয়টি বিবেচনা করা হচ্ছে।শান্তিনিকেতনের আদিবাসী ধর্ষণের রিপোর্ট সম্পর্কে এজি জানান, গোপন জবানবন্দি নেওয়া হয়েছে ১৬৪ ধারা অনুযায়ী। ঘটনার পুনর্নির্মাণ করা হয়েছে। সব উল্লেখ আছে কেস ডায়রিতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *