উর্দিধারীদের বেধড়ক মারধর কালিয়াগঞ্জে! খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বড় প্রশ্ন তুললেন পুলিশের ভূমিকা নিয়েই

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ :মুখ্যমন্ত্রী বেজায় ক্ষুব্ধ কালিয়াগঞ্জে নাবালিকাকে ধর্ষণ-খুন এবং পুলিশকে মারধরের ঘটনায় । তবে মঙ্গলবারের ওই ঘটনায় মমতা বন্দ্যোপাধ্যায় প্রশ্ন তুলেছেন পুলিশেরই ভূমিকা নিয়ে। এ জন্য মুখ্যমন্ত্রী নবান্নের প্রশানিক বৈঠকে রাজ্য পুলিশের ডিজি-কে ভর্ৎসনা করেছেন বলে সূত্রের খবর।

বুধবার নবান্নে প্রশাসনিক পর্যালোচনা বৈঠক ডেকেছিলেন মুখ্যমন্ত্রী। সেই বৈঠকে উপস্থিত ছিলেন রাজ্যের মুখ্যসচিব, স্বরাষ্ট্রসচিব সহ সব জেলার জেলাশাসক ও পুলিশ সুপাররা। সূত্রের খবর, এই বৈঠকেই মুখ্যমন্ত্রী সমালোচনা করেন কালিয়াগঞ্জ ইস্যুতে পুলিশের ভূমিকা নিয়ে। এমনকি তিনি পুলিশের ভূমিকার নিন্দা করেন কালিয়াগঞ্জে নাবালিকার দেহ উদ্ধারের সময়ে । একইসঙ্গে তাঁর এও প্রশ্ন, কেন পুলিশ সক্রিয় ছিল না ? গন্ডগোলের খবর আগাম কেন পেল না গোয়েন্দারা? কেন পুলিশ সক্রিয় ছিল না? কেন ঘটল এমন ঘটনা?

এর পাশাপাশি, মুখ্যমন্ত্রী কালিয়াগঞ্জে পুলিশের উপর হামলাকারীদের অবিলম্বে গ্রেফতারের নির্দেশও দিয়েছেন। সূত্রের খবর তিনি বৈঠকে বলেন, থানা জ্বালিয়ে দেওয়ার সাহস কোথা থেকে পাচ্ছে? কোনওভাবেই এসব বরদাস্ত করা হবে না। এর পিছনে কাদের ইন্ধন রয়েছে মুখ্যমন্ত্রী তা ডিজি-কে খবর নেওয়ার নির্দেশ দিয়েছেন। দোষীদের তিনি দ্রুত গ্রেফতার করতে বলেছেন। মুখ্যমন্ত্রী সরকারি সম্পত্তিতে অগ্নি সংযোজকারীদের বিরুদ্ধে আইন অনুযায়ী মামলা করতেও নির্দেশ দেন। সংশোধিত আইন মোতাবেক সরকারি সম্পত্তি যারা নষ্ট করবে, তাদের কাছ থেকেই আদায় করা হবে সেই পরিমাণ অর্থ ক্ষতিপূরণ।

উল্লেখ্য কালিয়াগঞ্জ ব্যাপক উত্তাল হয়েছিল মঙ্গলবার দুপুরে। নাবালিকাকে ধর্ষণ ও খুনের ঘটনার প্রতিবাদ করতে গিয়ে বিক্ষোভকারীরা থানায় হামলা চালায়। আগুন ধরিয়ে দেওয়া হয়। তার আগে থানায় ঢুকে পুলিশকে বেধড়ক মারধরের অভিযোগ উঠেছে বিক্ষোভকারীদের বিরুদ্ধে। খাটের নীচ থেকে বের করে তাদের লাঠি পেটাও নজরে আসে। এই ঘটনায় গুরুতর জখম হয় দুই সিভিক ভলান্টিয়ারও ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *