যেন খাদ্য দফতরের ছোট সংস্করণ বাকিবুরের অফিস ! এমনকি উদ্ধার হল প্রচুর সরকারি স্ট্যাম্প

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : রাজ্যে রেশন দুর্নীতির তদন্তে নেমেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। সেই তদন্তে নেমে রেশন দুর্নীতির অন্যতম চাঁই ব্যবসায়ী বাকিবুর রহমানকে গ্রেফতার করেছে ইডি। ইতিমধ্যেই বাকিবুরের বিভিন্ন ব্যবসা এবং বিপুল সম্পত্তির খোঁজ পেয়েছে ইডি। তাঁর অন্তত পাঁচটি চালকল এবং আটাকল আছে। এ ছাড়াও বাকিবুরের বেশ কয়েকটি বিলাসবহুল ফ্ল্যাট, বাড়ি, দামি গাড়ির সন্ধান পেয়েছেন তদন্তকারীরা। কিন্তু তাঁর চালকলে তল্লাশি চালিয়ে চক্ষু চড়কগাছ তদন্তকারীদের। ইডি কর্তাদের মনে হয়েছে, বাকিবুরের এনকেজি রাইসমিলের অফিস যেন ছোট খাদ্য দফতর।

বাকিবুরের বাড়ি উত্তর ২৪ পরগনার দেগঙ্গায়। সেখানে একটি চালকল রয়েছে তাঁর। মামারবাড়ি সূত্রে তিনি যে চালকল পেয়েছিলেন, সেটাকেই নতুন করে গড়ে তুলেছিলেন তিনি। সেখানে তল্লাশি চালিয়ে প্রচুর নথি উদ্ধার করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। ইডি সূত্রে জানা গিয়েছে, বাকিবুরের দেগঙ্গার চালকলের অফিস থেকে ওয়েস্ট বেঙ্গল এসেনসিয়াল কমোডিটিস সাপ্লাই কর্পোরেশন লিমিটেডের স্ট্যাম্প মিলেছে। এ ছাড়াও চিফ ইনস্পেক্টরের স্ট্যাম্প, পারচেস অফিসারের স্ট্যাম্প, জেলা ফুড অ্যান্ড সাপ্লাইয়ের স্ট্যাম্প (উত্তর ২৪ পরগনা), ফুড অ্যান্ড সাপ্লাই উত্তর ২৪ পরগনার সাব ইন্সপেক্টরের স্ট্যাম্প, ওয়েস্ট বেঙ্গল স্টেট কোঅপারেটিভ ডিস্ট্রিক্ট ম্যানেজারের স্ট্যাম্প উদ্ধার হয়েছে বলে জানা গিয়েছে।

এই সব উদ্ধারের পরই উঠছে প্রশ্ন- সরকারি অফিসের স্ট্যাম্প কী ভাবে বাকিবুরের অফিসে পৌঁছল? তাহলে এই সরকারি অফিসাররাও কি দুর্নীতির সঙ্গে যুক্ত? এই বিষয়টিও তদন্ত করে দেখছে ইডি। সোমবার মেডিক্যাল পরীক্ষার জন্য বাকিবুরকে হাসপাতালে আনা হয়। সেখানে সাংবাদিকরা বাকিবুরকে প্রশ্ন করে, “আপনি কি দুর্নীতিতে যুক্ত?” জবাবে বাকিবুর বলেছেন, “না।” কিন্তু তাঁর দেগঙ্গার অফিসে এত স্ট্যাম্প এল কী করে? এই প্রশ্ন করা হলে নিরুক্তর ছিলেন বাকিবুর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *