গিরিরাজের তীব্র কটাক্ষ মমতার ‘ঠুমকা’ নাচের, তৃণমূলের মহিলা সাংসদরা সামিল হল বৃহৎ আন্দোলনে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : কলকাতা চলচ্চিত্র উৎসবে সলমন খান, সোনাক্ষী সিনহার সঙ্গে নাচে পা মিলিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর এই নাচ নিয়েই বিতর্কিত মন্তব্য করেছেন কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিং । তিনি বলেন, ‘মুখ্যমন্ত্রী ঠুমকা লাগাচ্ছেন’। কেন্দ্রীয় মন্ত্রীর এই বিতর্কিত মন্তব্য়ের বিরুদ্ধে সরব তৃণমূল কংগ্রেস। মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে অবমাননাকর মন্তব্যের প্রতিবাদে আজ সংসদে ধরনায় বসেছেন তৃণমূল মহিলা সাংসদরা ।

বুধবার কেন্দ্রীয় গ্রামোন্নয়ন মন্ত্রী গিরিরাজ সিংকে বিরোধী ইন্ডিয়া জোটের বৈঠক নিয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, “আজকাল মমতা বন্দ্যোপাধ্যায় মনে হয় অন্য গ্রহে বাস করছেন। গোটা বাংলা দুর্নীতিতে ডুবে। গরিবের অধিকার ছিনিয়ে নিয়ে দুর্নীতি হচ্ছে। আর উনি ফিল্ম ফেস্টিভালে সলমন খানের সঙ্গে ঠুমকা লাগাচ্ছেন। এটা দুর্ভাগ্যজনক। যে রাজ্যে গরিবদের লুঠ করা হচ্ছে, দুর্নীতিতে ভরে গিয়েছে, সেই রাজ্যের মুখ্যমন্ত্রী উৎসব করছেন, ঠুমকা লাগাচ্ছেন, এটা উচিত নয়।”

যদিও এই মন্তব্য ঘিরে বিতর্ক শুরু হতেই গিরিরাজ সিং দাবি করেন, তিনি কখনওই ‘ঠুমকা’ শব্দ ব্যবহার করেননি। জশন (উৎসব) শব্দ ব্যবহার করেছিলেন। এদিকে, কেন্দ্রীয় মন্ত্রীর এই মন্তব্যের বিরুদ্ধে সরব হয় তৃণমূল কংগ্রেস। সংসদেই এর প্রতিবাদ করেন তৃণমূল সাংসদ শান্তনু সেন। তৃণমূলের অভিযোগ, কেন্দ্রীয় মন্ত্রী এই ধরনের মন্তব্য করে শুধুমাত্র মুখ্যমন্ত্রীকেই নয়, গোটা নারী সমাজকে অপমান করেছেন।

গিরিরাজ সিংয়েরই এই অবমাননাকর মন্তব্যের প্রতিবাদে আজ সংসদে গান্ধী মূর্তির পাদদেশে ধরনায় বসেন তৃণমূলের মহিলা সাংসদরা। এর পাশাপাশি তৃণমূলের গোয়া ইউনিটও সকাল সাড়ে ১১টায় গিরিরাজ সিংয়ের বিতর্কিত মন্তব্য নিয়ে সাংবাদিক বৈঠক সম্পন্ন করে। এদিকে দুপুর ৩টের সময় কলকাতার হাজরা মোড়ে মহিলা তৃণণমূল কংগ্রেসের কর্মীরা বিক্ষোভ দেখাবেন বিতর্কিত মন্তব্যর প্রতিবাদে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *