একেবারে ফ্রি ৩০০ ইউনিট পর্যন্ত বিদ্যুৎ! কেজরিওয়ালের বিরাট ঘোষণা রাজস্থানে ভোট প্রচারে এসে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : সামনেই রাজস্থান বিধানসভা নির্বাচন। তার আগেই রাজ্যে প্রচারের এসে গেহলট সরকারকে বেনজির আক্রমণ করলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। দিল্লি ও পাঞ্জাবে ক্ষমতায় রয়েছে আম আদমি পার্টি। এখন নির্বাচন এগিয়ে আসতেই রাজস্থানে নির্বাচনী ‘মিশন’ শুরু করেছে দল। অরবিন্দ কেজরিওয়াল শ্রীগঙ্গানগরে একটি জনসভায় ভাষণ দেওয়ার সময়, মুখ্যমন্ত্রী অশোক গেহলট, কংগ্রেস নেতা শচীন পাইলট এবং প্রাক্তন মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজেকে তীব্র কটাক্ষ করেছেন। গেহলট-রাজের সম্পর্ককে ভাই-বোনের সম্পর্ক বলেও কটাক্ষ করতে ছাড়েন নি তিনি।

তিনি এদিনের জনসভায় বলেন, ‘অশোক গেহলট বসুন্ধরা রাজেকে নিজের বোন মনে করেন তাই তার বিরুদ্ধে কোন পদক্ষেপ নেওয়ার আগে ১০০ বার ভাবেন’। তিনি এদিন তার ভাষণে বলেন, “দেশের প্রতিটি রাজ্যের কাছেই দিল্লি এবং পাঞ্জাব আজ নির্দশন”। কেজরিওয়াল বলেন, ” আমরা রাজনীতি করতে জানি না, আমরা নোংরা্মি করতে জানি না, আমরা কারও সমাবেশ নষ্ট করতেও জানি না। আমরা শুধু ভারতকে বিশ্বের এক নম্বর দেশ বানাতে চাই”।

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল মঞ্চ থেকে সমাবেশে ভাষণ দেওয়ার সময় কংগ্রেস সরকারকে নিশানা করেন। তিনি বলেন, রাজ্যের উন্নয়নের জন্য গেহলট সরকার কিছুই করেন নি। একইসঙ্গে বিজেপির বসুন্ধরা রাজের সরকারের দুর্নীতির প্রশ্ন উত্থাপন করে কেজরিওয়াল বলেন, ‘বসুন্ধরা রাজে যখন ক্ষমতায় ছিল, তখন অশোক গেহলটই তাঁর বিরুদ্ধে প্রতিদিন দুর্নীতির অভিযোগ আনতেন। তিনি বলতেন বসুন্ধরা রাজে কেলেঙ্কারি করেছেন। তারপর যখন তাঁর সরকার ক্ষমতায় আসে, তখন দলেরই এক নেতা শচীন পাইলট গেহলট সরকারের বিরুদ্ধে সরব হচ্ছেন। বসুন্ধরা রাজেকে কেন গ্রেফতার করা হয়নি সেই প্রশ্নও তিনি তোলেন। প্রশ্নপত্র ফাঁস ইস্যু নিয়েও গেহলট সরকারকে তুলোধোনা করেন তিনি।

আম আদমি পার্টির দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল এদিনের সমেবেশে বিরাট এক ঘোষণা করেন। তিনি সাধারণ মানুষকে বলেন, ‘ভোট দিন, আম আদমি পার্টির সরকার ক্ষমতায় এলে সকলের জন্য বিনামূল্যে বিদ্যুৎ উপহার দেওয়া হবে। তিনি বলেন, ১০০ ইউনিট নয়, ৩০০ ইউনিট বিদ্যুৎ বিনামূল্যে দেওয়া হবে রাজ্যের জনগণকে”।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *