ফের একই ভুলের পুনরাবৃত্তি ! ‘ ত্রিপুরা সরকারের বিজ্ঞাপনে ব্যবহার’ করা হল শিয়ালদহ উড়ালপুলের ছবি

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : উত্তরপ্রদেশ, উত্তরাখণ্ডের পর ফের তুমুল বিতর্ক সৃষ্টি হল ত্রিপুরার বিপ্লব দেব সরকারের বিজ্ঞাপন ঘিরে। অভিযোগ উঠেছে পথ নিরাপত্তা সংক্রান্ত একটি স্লোগান লেখার প্রতিযোগিতায় শিয়ালদহের বিদ্যাপতি সেতুর ছবি ব্যবহার করারও। এদিকে তৃণমূল কংগ্রেসও তীব্র আক্রমণ করেছে বিজেপিকে ।

উল্লেখ্য, শুক্রবার ত্রিপুরা সরকার একটি পোস্ট করে তাঁদের সরকারি ট্যুইটার হ্যান্ডেলে। পোস্টটিতে লেখা হয়, পথ নিরাপত্তা সংক্রান্ত একটি স্লোগান লেখার প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। যাতে জিতলে পাওয়া যাবে ৫০০০ টাকা পুরস্কারও। এদিকে তৃণমূলের অভিযোগ, যে ছবিটি পোস্টটিতে ব্যবহার করা হয়েছে, সেটি কলকাতার শিয়ালদহের বিদ্যাপতি সেতুর ছবি। মুখ্যমন্ত্রী বিপ্লব দেব নিজেদের প্রচার করছেন কলকাতার সেতুর ছবি দিয়ে। এই নিয়ে এমনকি সোশ্যাল মিডিয়ায় শুরু হয়েছে চরম বিতর্কও।

এদিকে তৃণমূল কংগ্রেসও কড়া আক্রমণ শানিয়েছে বিজেপিকে। মুখপাত্র কুণাল ঘোষ আরও বলেন, “আমাদের রাস্তা নিজেদের বলে চালিয়ে দিয়েছে ত্রিপুরা সরকার ।বিজেপি সরকার চালাচ্ছে পশ্চিমবঙ্গের উন্নয়ন নকল করে। রাজনৈতিক ভাবে দেউলিয়া। ক্ষমা চাওয়া উচিত ওদের।” আবার এদিকে বিষয়টিকে কোনো গুরুত্বই দিতে চাননি বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্য। তিনি বলেন, “কোন বিজ্ঞাপন সংস্থা, কীসের ছবি ছেপে, কী উন্নয়ন বোঝাতে চেয়েছেন তা আমার জানা নেই। কিছু নেই এটায় রাজনীতি খোঁজার। সরকার ভুল করলে শুধরে নেবে।”

তবে এই প্রথম নয়। এর আগে উত্তরপ্রদেশের যোগী সরকারের বিরুদ্ধে সরকারি বিজ্ঞাপনে কলকাতার মা উড়ালপুলের ছবি ব্যবহারের অভিযোগ উঠেছিল। অন্ডাল বিমানবন্দরের ছবি ব্যবহারের অভিযোগ উঠেছিলএমনকি উত্তরাখণ্ড সরকারের বিরুদ্ধেও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *