এক ভয়ংকর কাণ্ড যোগী রাজ্যে! গুলিবিদ্ধ হলেন বিজেপি বিরোধী ভীম আর্মির চন্দ্রশেখর আজাদ

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : ভীম আর্মি এবং আজাদ সমাজ পার্টির সভাপতি চন্দ্রশেখর আজাদ গুলিবিদ্ধ হলেন উত্তরপ্রদেশের সাহারানপুরে। কিছু অজ্ঞাতপরিচয় দুষ্কৃতী তাঁকে লক্ষ্য করে গুলি চালায়। প্রাথমিক ভাবে জানতে পারা গিয়েছে, আজাদের কোমরে গুলি লেগেছে। তাঁকে দেওবন্দ হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে পুলিশ জানিয়েছে।দেওবন্দের পুলিশ সুপার (শহর) অভিমন্যু মাঙ্গলিক জানায় , ‘আততায়ীরা এসেছিল একটি গাড়িতে চেপে । তারা ডান দিক থেকে আজাদের এসইউভিতে গুলি চালায়। একটি গুলি ভীম আর্মির প্রধানের পেটে ঢুকে যায়। তাঁকে জরুরি ভিত্তিতে কাছেই হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই তাঁকে ভর্তি করা হয় ।’ হামলার পরই দুষ্কৃতীরা ঘটনাস্থল থেকে চম্পট দেয়।

দুষ্কৃতীদের গুলিতে আজাদের সঙ্গীরাও আহত হয়েছেন। সংবাদমাধ্যমে তাঁদেরই একজন জানায়, এই হামলার সময় আজাদ-সহ গাড়িতে পাঁচ জন ছিলেন। তাঁদের মধ্যে কয়েকজন দুষ্কৃতীদের শনাক্ত করে । হামলার পরই দুষ্কৃতীরা গাড়ি নিয়ে চম্পট দেয় সাহারানপুরের দিকে। আর, আহতদের চিকিৎসার জন্য আজাদদের গাড়ি ঘুরিয়ে দেওবন্দ হাসপাতালে নিয়ে যান গাড়ির চালক।

প্রাথমিক তদন্তে আরো জানা গিয়েছে, দুষ্কৃতীরা দীর্ঘক্ষণ ধরেই আজাদের গাড়িকে অনুসরণ করছিল। আজাদের মৃত্যু নিশ্চিত করতে তারা গুলি চালায় বেশ কয়েক রাউন্ড । কিন্তু, গাড়িতে বেশ কয়েকজন থাকায় দুষ্কৃতীরা লক্ষ্যপূরণ করতে পারেনি। একাধিক গুলি গাড়ির সিটেও লেগেছে। পুলিশ এই ঘটনায় আজাদের সঙ্গীদের বয়ান নথিভুক্ত করে। ঘটনাস্থলের সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে চেষ্টা চলছে গাড়িটিকে চিহ্নিত করারও ।

উল্লেখ্য, চন্দ্রশেখর আজাদ দীর্ঘদিন ধরেই দলিত সম্প্রদায়ের স্বার্থে রাজনীতি করছেন। তিনি দলিত ও মুসিলমদের একত্রিত করে হিন্দুত্ববাদী বিজেপির বিরোধিতার জন্য দেশের রাজনীতিতে সুপরিচিত হয়ে উঠেছেন। উত্তর ভারত থেকে দক্ষিণ ভারত, আজাদের অসংখ্য অনুগামী রয়েছে। ভীমরাও আম্বেদকরের নামানুসারে তিনি ভীম আর্মি নামে সংগঠন তৈরি করেছেন। দলিতদের ওপর নিয়ন্ত্রণ ইস্যুতে মায়াবতীর নেতৃত্বাধীন বহুজন সমাজ পার্টির সঙ্গে আজাদের সংগঠনের রীতিমতো টক্কর চলছে বর্তমান সময়ে।

আজাদের ওপর হামলার তীব্র নিন্দা করে আম আদমি পার্টির রাজ্যসভার সাংসদ সঞ্জয় সিং আরও বলেন যে উত্তরপ্রদেশে চলা জঙ্গলরাজকে স্পষ্ট করে দিয়েছে আজাদের ওপর প্রকাশ্য দিবালোকে হামলা । সঞ্জয় সিং এও বলেন, ‘উত্তরপ্রদেশে নেতাদের ওপর হামলার শেষ নেই। চন্দ্রশেখর আজাদের মত একজন তরুণ নেতা, যিনি সুবিধাবঞ্চিতদের জন্য সাহসিকতার সঙ্গে লড়াই করেছেন, তাঁর বিরুদ্ধে প্রকাশ্য দিবালোকে হামলা তুলে ধরেছে উত্তরপ্রদেশে জঙ্গলরাজের বাস্তবতাকে । হামলাকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া উচিত।’

এদিকে ‘ভীম সেনা’র প্রধানের ওপর হামলার তীব্র নিন্দা করেছেন সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদব। তিনি বলেন, ‘সাহারানপুরে চন্দ্রশেখর আজাদের ওপর ক্ষমতাবানদের দ্বারা সুরক্ষিত অপরাধীদের হামলা একটি অত্যন্ত নিন্দনীয় ঘটনা এবং কাপুরুষোচিত কাজ । বিজেপির শাসনে যখন জনপ্রতিনিধিরা নিরাপদ নয়, তখন সাধারণ মানুষের কী হবে? জঙ্গলরাজ চলছে ইউপিতে !’ বিহারের উপমুখ্যমন্ত্রী তেজস্বী যাদব টুইট করেছেন, ‘চন্দ্রশেখর আজাদের ওপর অপরাধীদের আক্রমণ উত্তরপ্রদেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতির প্রতিফলন। আমি তাঁর দ্রুত আরোগ্য কামনা করি।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *