জেলায়-জেলায় আজ প্রবল বৃষ্টি, দক্ষিণবঙ্গের আবহাওয়ায় তুমুল বদল আগামী কাল থেকেই!

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : গোটা রাজ্যেই চলছে বর্ষার বৃষ্টি। উত্তরবঙ্গের জেলাগুলিতে এবার ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা দেওয়া হয়েছে। তারই জেরে উত্তরবঙ্গের নীচু এলাকাগুলিতে প্লাবন পরিস্থিতি তৈরির আশঙ্কাও করা হচ্ছে। অন্যদিকে, দক্ষিণবঙ্গের জেলাগুলিতে আরও ২৪ ঘণ্টা ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। যদিও শুক্রবার থেকে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টির পরিমাণ কমবে।

উত্তরবঙ্গ দিয়ে বর্ষা ঢুকেছে রাজ্যে। সময়ের চেয়ে বেশ দেরিতে বর্ষার প্রবেশ ঘটেছে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। প্রাক বর্ষার বৃষ্টিও এবার সেভাবে পায়নি দক্ষিণের জেলাগুলি। দিন কয়েক দফায়-দফায় ভারী বৃষ্টি চলেছে দক্ষিণবঙ্গে। তবে এবার সেই পর্বে সাময়িক ইতি পড়তে চলেছে। শুক্রবার থেকে দক্ষিমবঙ্গের জেলাগুলিতে বৃষ্টির পরিমাণ কমবে। বাড়বে তামপাত্রা। শুক্রবার পর থেকে আগামী সোমবার পর্যন্ত দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ২-৪ ডিগ্রি পর্যন্ত তাপমাত্রা বেড়ে যেতে পারে।

যদিও আজ বৃহস্পতিবার কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে কলকাতাতেও। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গের অন্য জেলাগুলিতেও। তবে শুক্রবার থেকে দক্ষিণবঙ্গের ক্ষেত্রে বৃষ্টির পরিমাণ কমবে। যদিও উত্তরবঙ্গে ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। প্রবল বৃষ্টির কারণে পাহাড়ি এলাকাগুলিতে ধস নামার আশঙ্কা রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *