এক ভয়াবহ অগ্নিকাণ্ড দিঘায় জাহাজবাড়িতে! অবশেষে আগুন নিয়ন্ত্রণে কর্মীদের চেষ্টায়

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

নিউ দিঘার বিখ্যাত জাহাজবাড়িতে ভয়াবহ আগুন! অর্থাৎ দিঘা-শংকরপুর উন্নয়ন পর্ষদের ভবনে মঙ্গলবার রাতে আগুন লাগে। হঠাৎ করেই প্রশাসনিক ভবনের উপরে আগুন লেগে যাওয়ার ঘটনায় রীতিমতো চাঞ্চল্য ছড়িয়ে পড়ে এলাকায়। যদিও কিছুক্ষণের চেষ্টায় জাহাজবাড়ি একদম উপরের অংশে নেমপ্লেটে লেগে যাওয়া আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভবপর হয়।

গভীর রাতে এই আগুন লাগায় অগ্নিনির্বাপক যন্ত্র দিয়ে নিরাপত্তা রক্ষীরা আগুন নিয়ন্ত্রণে আনেন। প্রাথমিক সূত্রে অনুমান, শর্ট-সার্কিটের কারণেই এই আগুন লেগেছে। দিঘার জাহাজবাড়ি পর্যটকদের কাছেও একটি আকর্ষণের জায়গা। পথচলতি মানুষজন জাহাজবাড়ির উপরে হঠাৎ করেই আগুন জ্বলতে দেখে আতঙ্কিত হয়ে পড়েন। দিঘা-শংকরপুর উন্নয়ন পর্ষদ লেখা নেমপ্লেটটির মাঝখানের অংশ অনেকটাই পুড়ে গেছে। তড়িঘড়ি করে দিঘা-শংকরপুর উন্নয়ন পর্ষদের কর্মীরা এই আগুন নেভাতে সম্ভবপর হলেও নেমপ্লেটের অনেকটা অংশই পুড়ে গেছে।

রাজ্যের অন্যতম পর্যটনকেন্দ্র দিঘা। সেই দিঘাকে পরিচালনা করার জন্য জাহাজের আদলে প্রশাসনিক ভবন নির্মাণ করা হয়। জাহাজের মতো দেখতে বলেই জাহাজবাড়ি নামেই পরিচিত । মূলত প্রশাসনিক দফতরের পাশাপাশি এই ভবনে বেশকিছু সংস্থাকে ব্যবসার জন্য স্টল ভাড়ায় দেওয়া হয় । ঠিক সময়ে আগুন নিয়ন্ত্রণে আসায় বড়সড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা করা সম্ভব হয়েছে। আগুন ছড়িয়ে পড়লে বিপজ্জনক কিছু ঘটতে পারত

য়

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *