এটি একটি ভিন্ন ভারত’, অবশেষে বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর কড়া সতর্কবার্তা দিলো চীন ও পাকিস্তানকে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : ভারতের বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর কড়া সতর্কবার্তা দিলেন প্রতিবেশী চীনকে । বিদেশ মন্ত্রী আরও বলেছেন, যে বাহিনী কয়েক দশক ধরে ভারতের বিরুদ্ধে লিপ্ত রয়েছে আন্তঃসীমান্ত সন্ত্রাসবাদে, তারাও এখন এটা জানে যে এটি একটি “ভিন্ন ভারত” যা উপযুক্ত জবাব দেবে তাদের ।”

উগান্ডায় মূলত ভারতীয় সম্প্রদায়কে সম্বোধন করে এস জয়শঙ্কর একটি নতুন ভারতে রূপান্তরের কথা বলেছিলেন। ভারত তার সীমান্তে যে চ্যালেঞ্জগুলির মুখোমুখি হয় সে সম্পর্কে বলতে গিয়ে এস জয়শঙ্কর এও বলেন: “আজ, মানুষ একটি ভিন্ন ভারত দেখছে যা ঘুরে দাঁড়াতে ইচ্ছুক এবং ভারত যে তার জাতীয় নিরাপত্তা চ্যালেঞ্জগুলিকে মোকাবিলা করবে তা উরি হোক বা বালাকোট সব ক্ষেত্রেই।”

এস জয়শঙ্কর উল্লেখ করেছিলেন ২০১৬ সালে উরি আক্রমণ ও পাকিস্তানের বালাকোটে ভারতীয় যুদ্ধবিমান দ্বারা পরিচালিত ২০১৯ বালাকোট বিমান হামলার কথাও । তিনি বলেন, “আজ, যে শক্তিগুলি কয়েক দশক ধরে লিপ্ত ছিল ভারতের বিরুদ্ধে আন্তঃসীমান্ত সন্ত্রাসবাদে এবং ভারত যা সহ্য করেছে, তারা এখন জানে যে এটি একটি ভিন্ন ভারত এবং এই ভারত তাদের জবাব দেবে।”

এমনকি তিনি কথা বলেছেন চীনের সঙ্গে সীমান্তের চ্যালেঞ্জ নিয়েও। তিনি আরও বলেন, “গত তিন বছর ধরে, চীনারা বড় বাহিনী নিয়ে এসেছে চুক্তি লঙ্ঘন করে,।” বিদেশমন্ত্রী এও বলেন, “আজ অত্যন্ত উচ্চতায় এবং অত্যন্ত কঠিন পরিস্থিতিতে মোতায়েন রয়েছে ভারতীয় সামরিক বাহিনী। অতীতের থেকে অনেক আলাদা এই পরিস্থিতি কারণ ভারতীয় সৈন্যদের এখন পূর্ণ সমর্থন, সঠিক সরঞ্জাম এবং পরিকাঠামো রয়েছে।”

তিনি বলেন, “এটি আরও স্বাধীন ভারত।” তিনি জানান , “আজ ভারতকে এমন দেশগুলির দ্বারা চাপে রাখা যাবে না, যারা “আমাদের বলবে কোথায় আমাদের তেল কেনা উচিত এবং কোথায় আমাদের তেল কেনা উচিত নয়। এটি এমন একটি ভারত যা যাকিছু করবে তার নাগরিকদের, গ্রাহকদের স্বার্থে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *