‘এত বছর তদন্ত করেও বলতে পারছেন না কী পেলেন’, সারদা নিয়ে শীর্ষ আদালতের তীব্র ভৎর্সনা সিবিআইকে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : শীর্ষ আদালতের প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ তীব্র ভৎর্সনা করলেন সিবিআইকে । প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ সিবিআইয়ের ভূমিকায় তীব্র সমালোচনা করলেন সারদা মামলায় ।এদিকে প্রধান বিচারপতির আরও প্রশ্ন ২০১৪ সাল থেকে সারদা কাণ্ডে তদন্ত করছে সিবিআই, কিন্তু তাও তদন্তের গতিপ্রকৃতি সম্পর্কে কেন ওয়াকিবহাল নন সিবিআই আইনজীবীরা।

এদিন বিচারপতি সারদা মামলায় তদন্তের অগ্রগতি সম্পর্কে সিবিআই আধিকারিকদের কাছে জানতে চান। কিন্তু আইনজীবী সময় চান আদালতের কাছে। আর তাতেই চরম অসন্তুষ্ট হন বিচারপতি। তিনি এও বলেন, এত বছর ধরে তদন্ত করে কী পাওয়া গেল আপনারা সেটাও বলতে পারছেন না? তার জন্যেও সময় লাগবে? মূলত সিবিআই এই তদন্ত করছে সুপ্রিম কোর্টের নির্দেশেই ।আইনজীবী সৌম্য মজুমদার আদালতে জানিয়েছেন, সুপ্রিম কোর্টের নির্দেশে সিবিআই তদন্ত করছে।

এদিকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে সারদার কর্ণধার সুদীপ্ত সেনকে। তিনি এখন জেলে আছেন। অন্যদিকে, আদালতে জানান হয়েছে, সিবিআই তদন্ত করছে ২০১৪ থেকে আজ অবধি। সুপ্রিম কোর্টের নির্দেশে যে যে ধারায় সিবিআই তদন্ত করছে সেটি সম্পূর্ণ মানি লন্ডারিং কেস। কিন্তু কাঁথি থানা যে তদন্ত করছে সেটা চুরির তদন্ত। ফাইল লোপাটের তদন্ত। তার সঙ্গে কোনও যোগ নেই সুপ্রিম কোর্টের নির্দেশে সিবিআই তদন্তের। সিবিআই যদি মনে করত এই চুরির তদন্ত তাহলে করতেই পারতো। কিন্তু তারা এই চুরির তদন্ত করেনি। তাই কাঁথি থানা টানা এ বিষয়ে তদন্ত করতেই পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *