এবছর মুম্বইতে পালিত হচ্ছে না দহি হাণ্ডি উৎসব

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : এবছর মুম্বইয়ে পালিত হচ্ছে না জনপ্রিয় দহি হাণ্ডি মণ্ডল উৎসব। জন্মাষ্টমীর আগে শহর জুড়ে পালিত হবে না মুম্বইয়ের প্রসিদ্ধ এই উৎসব। কারণ একটাই শহরের বন্যা বিধ্বস্ত এলাকার মানুষদের কাছে পৌঁছে যাবে উৎসবের জন্য বরাদ্দ করা ওই অর্থ। বিশেষ করে ওই অর্থ পৌঁছে যাবে মুম্বইয়ের সাঙ্গেলি এবং কোলহাপুরের বন্যা কবলিত এলাকার দুর্গত মানুষদের সাহায্যার্থে ।

হিন্দুস্তান টাইমস সংবাদপত্রের রিপোর্ট অনুযায়ী, মুম্বইয়ের ঘাটকোপারের বিজেপি বিধায়ক রাম কদমের দহি হাণ্ডি উৎসব মুম্বাইয়ের প্রসিদ্ধ। এ বছর তার এলাকায়
এই উৎসবের কোনো উদযাপন করছেন না বলেও তিনি এটাও জানিয়েছেন, এই সময় শুধুমাত্র মননিবেশ করতে হবে উদ্ধার ও ত্রাণ কার্যে। এই মুহূর্তে কোনো রকম ভাবে ব্যয় করা চলবে না দহি হাণ্ডি মণ্ডলস উৎসবের জন্য বরাদ্য করা অর্থ । সেই সঙ্গে তিনি অন্যান্য উৎসব কর্তাদের কাছেও আবেদন জানিয়েছেন যাতে তাঁরাও এই উৎসব এ বছর না উৎযাপন করেন। এই টাকা তাঁরাও যেন ত্রানের কাজে লাগান।

তবে উৎসব বাতিল করে কদম কত পরিমাণ অর্থ ত্রাণ কার্যে পাঠাচ্ছেন তা এখনও পর্যন্ত জানা যায় নি। তবে শোনা যাচ্ছে, অনেকেই খুশি হতে পারছেন না তাঁর এই সিদ্ধান্তে। দহি হাণ্ডি মণ্ডলস উৎসব বাতিল করে দেওয়ায় অখুশি মুম্বাইয়ের অনেকেই ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *