এবার অ্যাডভাইজারি জারি হল অ্যাডিনোভাইরাস মোকাবিলায়, চালু হল বিশেষ কন্ট্রোল রুম

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : বাংলায় চিন্তা ক্রমশ বাড়াচ্ছে অ্যাডিনোভাইরাস! ভাইরাসে আক্রান্ত শিশুদের সংখ্যা ক্রমশই বাড়ছে বিভিন্ন সরকারি হাসপাতালে । কার্যত বেড পাওয়া মুশকিল হয়ে যাচ্ছে এই পরিস্থিতিতে আর এর মধ্যেই গত ২৪ ঘন্টায় সামনে এসেছে বেশ কয়েকটি শিশুর মৃত্যুর খবর। আর এরপরেই প্রশ্ন উঠছে হাসপাতালগুলির পরিকাঠামো নিয়ে । যদিও এই অবস্থায় মঙ্গলবারই একটি উচ্চপর্যায়ের বৈঠক আয়োজিত হয় স্বাস্থ্য ভবনে। যেখানে উপস্থিত ছিল একাধিক স্বাস্থ্য আধিকারিক সহ একাধিক চিকিৎসকও ।

এমনকি সেই বৈঠকে দীর্ঘ আলোচনা হয় সামগ্রিক পরিস্থিতি নিয়েও । মূলত অ্যাডিনোভাইরাস মোকাবিলা কীভাবে করা হবে দীর্ঘ আলোচনা হয় তা নিয়েই। আর এরপরেই অ্যাডভাইজারি জারি করা হয়েছে রাজ্যের তরফ থেকে, যেখানে একাধিক নির্দেশ দেওয়া হয়েছে। গত কয়েক দফায় স্বাস্থ্য দফতর একাধিক নির্দেশিকা জারি করেছে অ্যাডিনোভাইরাস নিয়ে । তাতেও কার্যত ক্রমশ চ্যালেঞ্জের হয়ে দাঁড়াচ্ছে পরিস্থিতি সামাল দেওয়া। এই অবস্থায় স্বাস্থ্য দফতরের তরফে অ্যাডভাইজারি যথেষ্ট গুরুত্বপূর্ণ বলেই মনে করছে ওয়াকিবহাল মহল ।

তবে শুধু কলকাতাই নয়, ইতিমধ্যে সতর্ক করা হয়েছে জেলা হাসপাতালগুলিতেও। অন্যদিকে পরিস্থিতি এতটাই জটিল হয়ে উঠেছে যে ২৪ ঘন্টার জন্যে খোলা হয়েছে কন্ট্রোল রুম । যেখানে ফোন করা যেতে পারে যে কোনও সাহায্য চেয়েও। আর সেই নম্বরটি হল ১৮০০৩১৩৪৪৪।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *