এবার আয়কর-সিবিআই যৌথ ভাবে হানা দিল কয়লাকাণ্ডের তদন্তে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : কয়লাকাণ্ডে এবার সিবিআইয়ের পাশাপাশি উঠেপড়ে লাগলো আয়কর দফতরও।আয়কর দফতরের আধিকারিকরা পশ্চিম বর্ধমানের আসানসোল, জামুরিয়ায় বিভিন্ন এলাকায় তল্লাশি অভিযান শুরু করেছে বুধবার সাত সকাল থেকেই। তাঁদের সঙ্গে রয়েছেন এমনি সিবিআই আধিকারিকরাও। এদিন সকাল সাতটা থেকেই তল্লাশি শুরু হয় অবৈধ কয়লা পাচারে অভিযুক্ত ব্যবসায়ী সঞ্জয় গুপ্তর বাড়ি ও অফিসে। এই যৌথ দলের নিরাপত্তায় রয়েছে কেন্দ্রীয় বাহিনীও। তাঁরাই ঘিরে রেখেছেন অভিযুক্ত সঞ্জয় গুপ্তর বাড়ি। একই সঙ্গে আসানসোলের জামুরিয়া এলাকাতেও আয়কর ও সিবিআই আধিকারিকদের যৌথ দল হানা দিয়েছে দুই ব্যবসায়ীর বাড়িতে।

এছাড়া আয়কর কর্তারা তল্লাশি চালাচ্ছেন পুরুলিয়ার সাঁতুড়িতেও। অপরদিকে এদিন সকালেই সিবিআই হানা দেয় আসানসোলের মধুকুণ্ডা এলাকায় কয়লা ব্যবসায়ী অক্ষয় মাঝি ও গুরুপদ মাঝির বাড়ি এবং অফিসে।আসানসোল-জামুরিয়া এলাকায় ব্যপক চাঞ্চল্য ছড়িয়েছে বুধবার সাতসকালেই এই অভিযান ঘিরে। আতঙ্ক ছড়িয়েছে এমনকি কয়লা ব্যবসার সঙ্গে জড়িত ব্যবসায়ীদের মধ্যেও।দীর্ঘদিন ধরেই অভিযোগ ছিল আসানসোল, ঝাড়খণ্ডের বিস্তীর্ণ এলাকায় অসংখ্য খোলামুখ কয়লাখনি থেকে অবৈধভাবে কয়লা উত্তোলন করে বিক্রি করে কোটি কোটি টাকা মুনাফা লুটে নেওয়ার।

সিবিআই সূত্রে জানা যাচ্ছে, তদন্তকারীরা ইসিএল ও ঝাড়খণ্ড সরকারের সঙ্গেও যোগাযোগ করছেন এই সংক্রান্ত তদন্তের জন্য তথ্য চেয়ে। আরও জানা যাচ্ছে ইসিএলের কয়েকজন আধিকারিকও সিবিআইয়ের র‍্যাডারে রয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *