এবার কি লালু-কন্যা প্রার্থী হবে ২০২৪ নির্বাচনে ? জোর জল্পনা শুরু হল রোহিণী যাদবের মন্তব্য ঘিরে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : আরজেডি সুপ্রিমো লালু প্রসাদ যাদবের উত্তরসূরী হতে চলেছেন রোহিণী যাদব? লালু প্রসাদ যাদবের অসুস্থতার সময় থেকেই সংবাদ শিরোনামে উঠে এসেছে রোহিণী যাদবের নাম। বাবাকে কিডনি দান করে বিহারবাসীর মন জয় করে নিয়েছেন লালু প্রসাদের চিকিৎসক-কন্যা। এবার ঔরঙ্গাবাদের দাউদনগরে আসতেই তার প্রমাণ মিলল। এই আবহে রোহিণী যাদবের মন্তব্য ঘিরে নতুন জল্পনা শুরু হয়েছে।

ঠিক কী বলেছেন রোহিণী যাদব? বিবাহসূত্রে বর্তমানে মুম্বইয়ের বাসিন্দা রোহণী যাদব। গত বৃহস্পতিবার শ্বশুরের মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে ঔরঙ্গাবাগের দাউদনগরে আসেন তিনি। সেখানে সাংবাদিকেরা রোহিণীকে জিজ্ঞাসা করেন, তিনি আগামী লোকসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন কিনা? জবাবে ইঙ্গিতপূর্ণ মন্তব্য করেন লালু-কন্যা। তিনি জানান, যদি জনগণের ইচ্ছা থাকে তাহলে তিনি প্রতিদ্বন্দ্বিতা করবেন। রোহিণীর এই মন্তব্য ঘিরে স্বাভাবিকভাবেই রাজনৈতিক মহলে জোর জল্পনা শুরু হয়েছে।

শুধু তাই নয়, বৃহস্পতিবার রোহিণী যাদব দাউদনগরে পৌঁছতেই তাঁকে ঘিরে জয়ধ্বনি দিতে শুরু করেন স্থানীয় আরজেডি সমর্থকেরা। হঠাৎ করে অরাজনৈতিক রোহিণীকে ঘিরে আরজেডি সমর্থকদের জয়ধ্বনি দেওয়া নিয়েও জোর জল্পনা শুরু হয়েছে। তাহলে কি রোহিণীকে লোকসভা নির্বাচনে প্রার্থী করার জন্য তলে-তলে প্রস্তুতি নিতে শুরু করেছেন বর্ষীয়ান আরজেডি সুপ্রিমো? এমন প্রশ্নও উঠছে।

প্রসঙ্গত, দাউদনগর এলাকাটি কারাকাট লোকসভা কেন্দ্রের অন্তর্গত। ইতিমধ্যে ২০২৪ লোকসভা নির্বাচন নিয়ে আরজেডি-র অন্দরে প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে। ফলে কারাকাট লোকসভা কেন্দ্র থেকে রোহিণী প্রার্থী হলে অবাক হওয়ার কিছু থাকবে না। যদিও বর্তমানে এই কেন্দ্রের সাংসদ জেডিইউ-র সদস্য। বিজেপি বিরোধী ইন্ডিয়া জোটে জেডিইউ, আরজেডি সামিল হয়েছেন। ফলে নীতীশ কুমারের দল কারাকাট কেন্দ্রটি আরজেডি-র জন্য ছাড়বে কিনা তা নিয়ে সংশয় রয়েছে। যদি জেডিইউ এই আসন না ছাড়ে, তাহলে রোহিণী কোন আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করেন, সেটাই দেখার!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *