ভেজাল আলুবীজ বোঝাই লরি আটকে আলু ব্যাবসায়ী সমিতির তুমুল বিক্ষোভ ধূপগুড়িতে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : ভেজাল আলুবীজ বোঝাই লরি আটকে বিক্ষোভ ধূপগুড়িতে। বিক্ষোভ আলু ব্যাবসায়ী সমিতির। ভেজাল আলু বীজ বোঝাই লরি আটক করল আলু ব্যবসায়ী সমিতির সদস্যরা। আগেই অভিযোগ উঠেছিল ধূপগুড়ি সহ জলপাইগুড়ি জেলার বিভিন্ন জায়গায় কোম্পানির আলু বীজ কোম্পানির ব্যাগ এবং ট্যাগ ব্যবহার করে তার আড়ালে নিম্নমানের আলু বীজ বিক্রি করা হচ্ছে। আর সেই অভিযোগে সত্যতা হাতেনাতে প্রমাণ মিলল এদিন।

আগে থেকেই উত্তরবঙ্গ আলু ব্যাবসায়ী সমিতির সদস্যের কাছে খবর ছিল শিলিগুড়ি এলাকায় একটি আলু বীজ বোঝাই লরি দারিয়ে রয়েছে। যে লরিতে আলু বীজ ভর্তি। ‘ভাট্টি এগ্রিটে’ কোম্পানির ব্যাগ এবং ট্যাগ ব্যবহার বস্তা ভর্তি বীজ রয়েছে। যে গাড়িটি দেখার পর উত্তরবঙ্গ আলুর ব্যবসায়ী সমিতির সন্দেহ হয়। এরপর তাঁরা সেই কোম্পানির সঙ্গে যোগাযোগ করেন গাড়ির নাম্বার জানানো হয় তাঁদের। এরপরেই কোম্পানির তরফ থেকে লিখিত ভাবে জানিয়ে দেওয়া হয় যে গাড়িতে করে আলু বীজ গুলি আনা হয়েছে সেই আলুর বীজ তাঁদের কম্পানির নয়। আর এর থেকেই পরিষ্কার হয়ে যায় যে সেই কোম্পানির নাম ব্যবহার করে নিম্নমানের আলুর বীজ ঢুকছিল শহরে। যে আলুর বীজ কম দামে বিক্রি করে বেশি মুনাফা করার লক্ষ্য ছিল এক শ্রেণির অসাধু আলুবীজ ব্যবসায়ীর। প্রশ্ন উঠছে কারা রয়েছেন এর পিছনে? শহরে আসছে এই নিম্নমানের আলুর বীজ।

আর এই আলুর বীজ যদি বাজারে ছড়িয়ে পড়ত, তাহলে ক্ষতির মুখে পড়তেন কৃষকরা। তবে প্রশ্ন কিন্তু থেকেই যাচ্ছে, তাহলে যখন আলুর বীজের রমরমা বাজার চলছিল তখন কি ধূপগুড়ি শহরে ঢোকেনি এই ভেজাল আলুর বীজ? তাতে প্রশ্ন, কোথায় কৃষি দফতর এবং টাস্ক ফোর্সের নজরদারি।

এদিকে ধূপগুড়ি সুপার মার্কেটে আটক করা আলু বীজ বোঝাই লরিটি ধূপগুড়ি থানার পুলিশের হাতে তুলে দেওয়া হয়। এদিকে পাঞ্জাবের সেই আলুবীজ কোম্পানি লিখিত আকারে ধূপগুড়ি থানায় অভিযোগও জানান। ধুপগুড়িতে আটক আলু বীজ বোঝাই লরির চালক কে এই বিষয়ে প্রশ্ন করা হলে, তিনি সঠিকভাবে কোনও তথ্য দিতে পারেননি। চালক জানান, কোম্পানি থেকে এই আলুর বীজ পাঠানো হয়েছিল, তিনি হোয়াটসঅ্যাপে পাঠানো সেই নথি ডিলিট করে দিয়েছেন। আর এই থেকে তৈরি হয়েছে আরও বেশি সন্দেহ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *