এবার কেএমডিএ রুবি মোড়ে বিদেশি স্টাইলে সার্কুলার পেডেস্ট্রিয়ান স্কাইওয়াক নির্মাণ করবে ৫০ কোটি ব্যয়ে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : বিশ্ববাংলা গেটের কায়দায় এবার কলকাতার রবি ঠাকুরের মোড় বা ‘রুবি ক্রসিং’-এ নির্মাণ হতে চলেছে বিশ্বমানের বৃত্তাকার পথচারী স্কাইওয়াক। কলকাতার বুকে শহরের প্রথম দক্ষিণেশ্বর স্কাইওয়াক তৈরি হয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের স্বপ্নপূরণের কয়েক বছর আগেই।এই মুহূর্তে জোরকদমে চলছে কালীঘাট স্কাইওয়াকের কাজও । আর এরই মধ্যে শহরবাসী পেতে চলেছে নতুন এক স্কাইওয়াক।

সূত্রের খবর, শহরের তৃতীয় স্কাইওয়াকটি তৈরি হবে হেমন্ত মুখোপাধ্যায় মেট্রো স্টেশনের সঙ্গে সংযোগ রেখে । রাস্তা পারাপারের পাশাপাশি মেট্রো স্টেশন থেকে যে সমস্ত যাত্রীরা নামবেন, মূলত এই স্কাইওয়াক তৈরি হচ্ছে তাঁদের কথা মাথায় রেখেই।জানা গিয়েছে, বৃত্তাকার এই স্কাইওয়াক অনেকটা গড়ে তোলা হবে বিশ্ববাংলা গেটের আদলে । তবে উচ্চতা কম হবে।

জানা গেছে এই প্রকল্পের জন্য ব্যয় হবে আনুমানিক ৫০ কোটি টাকা। প্রায় ৭৫ মিটার ব্যাসার্ধের বৃত্তাকার স্কাইওয়াকটি মাটি থেকে হবে প্রায় ২০ ফুট উপরে। এই স্কাইওয়াকটি হবে নিউ গড়িয়া-এয়ারপোর্ট মেট্রো লাইনের ঠিক নিচেই। নির্মাণের দায়িত্বে থাকবে কেএমডিএ কর্তৃপক্ষ। এই স্কাইওয়াকে থাকবে মোট চারটে অ্যাক্সেস অর্থাত্‍ আসা যাওয়ার পথ। মোট ৩টি লিফট, ৮টি এসকেলেটর থাকবে।কেএমডিএ আধিকারিক জানান, ‘এই স্কাইওয়াক হলে অত্যন্ত সুবিধা হবে নিত্যযাত্রীদের। যানজট, দুর্ঘটনার সম্ভাবনাও কমবে রাস্তা পারাপারের সময়ে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *