শুধুমাত্র শহর কলকাতা নয়, জেলায় জেলায় মিছিল হবে ইউনেস্কোকে ধন্যবাদ জ্ঞাপন করতে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : বর্তমানে বিশ্ব দরবারে ইউনেস্কোর হাত ধরে হেরিটেজ তকমা পেয়েছে বাঙালির ঐতিহ্যবাহী দুর্গাপুজো । যার কারণে রাজ্যবাসীর কাছে আরও বিশেষ হয়ে উঠেছে চলতি বছরের পুজো। জানা গিয়েছিল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের তরফ থেকেও এই পুজোকে অন্য মাত্রায় নিয়ে যাওয়ার জন্য সবরকম সহযোগিতা করা হবে বলে । সোমবার তাই নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে মুখ্যমন্ত্রী একটি সমন্বয় বৈঠক করেন পুজো কমিটিগুলির সঙ্গে। সেখানেই তিনি একাধিক বার্তা দেন পুজো কমিটিগুলির উদ্দেশ্যে এবং কয়েকটি বড় ঘোষণা করেন। তার মধ্যে একটি ছিল শহর কলকাতায় পয়লা সেপ্টেম্বরের মিছিল।

ইউনেস্কোকে ধন্যবাদ জানাতে ওই দিন জোড়াসাঁকো থেকে কলকাতার সমস্ত পুজো কমিটি গুলিকে নিয়ে একটি মিছিলের আয়োজন করা হবে। এই মিছিলের দিন ইউনেস্কোর প্রতিনিধিরাও সেখানে উপস্থিত থাকবেন । তাদেরকেও সম্মান জানানো হবে। পাশাপাশি তিনি জানান , শুধুমাত্র কলকাতা নয় রাজ্যের প্রত্যেকটি জেলায় একই দিনে একই সময়ে এই পুজোর মিছিল করতে হবে ইউনেস্কোকে ধন্যবাদ জ্ঞাপন করতে । এই বিষয়টি সম্পূর্ণ পরিচালনা করার দায়িত্ব দেওয়া হয়েছে ডিএম ,এসপি ,আইসি সহ সকলকেই ।

কলকাতার এই মিছিলে যুক্ত হবে হাওড়া , বেহালা , যাদবপুর, তাছাড়া পৃথক পৃথকভাবে এই পুজো মিছিল করা হবে অন্যান্য জেলাগুলিতে । যেহেতু কলকাতায় পয়লা সেপ্টেম্বর দুপুর দুটো নাগাদ এই মিছিলের আয়োজন করা হয়েছে তাই মুখ্যমন্ত্রীর নির্দেশ অনুযায়ী প্রত্যেকটি জেলাতেও পুজো কমিটিগুলির তরফ থেকে সেই একই সময়ে মিছিল করা হবে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *