এবার কেসিআর কন্যাও সিবিআই র‌্যাডারে ধরা পড়লো দিল্লির আবগারি দুর্নীতি মামলায়, এমনকি গ্রেফতার প্রাক্তন সহকারীও

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : এবার তেলঙ্গানার মুখ্যমন্ত্রীর মেয়েরও নাম জড়াল দিল্লির আবগারি দুর্নীতি মামলায় । সিবিআই-র জালে তেলঙ্গানার মুখ্যমন্ত্রীর কন্যার প্রাক্তন কর্মীও । দিল্লির আবগারি দুর্নীতি মামলায় যোগ রয়েছে, তেলঙ্গানার এক চার্টার্ড অ্যাকাউন্টেন্ডেন্টকে এই তদন্তেই সমন পাঠানো হয়েছিল। ওই ব্যক্তিকে সিবিআই জিজ্ঞাসাবাদের পরে গ্রেফতার করে। জানা গিয়েছে, ধৃত ব্যক্তি আগে তেলঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাওয়ের কন্যা কে কবিতার অধীনে কাজ করতেন। আম আদমি পার্টি আগেই চরম অস্বস্তিতে পড়েছিল দুর্নীতি মামলায় দিল্লির উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়ার নাম জড়ানোয়। এবার তেলঙ্গানার মুখ্যমন্ত্রীর মেয়েরও নাম জড়াল আবগারি দুর্নীতিতে। উল্লেখ্য, গত ডিসেম্বরেই কে কবিতাকে জিজ্ঞাসাবাদের জন্য সমন পাঠিয়েছিল সিবিআই।

সিবিআই সূত্রে জানানো হয়েছে, দিল্লির আবগারি দুর্নীতিতে যে দক্ষিণী যোগ পাওয়া গিয়েছিল, সেই সূত্রেই কে কবিতার প্রাক্তন অডিটার বুচি বাবুকে গ্রেফতার করা হয়েছে। তেলঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাওয়ের মেয়ে কে কবিতার সংস্থার হয়েই আগে কাজ করতেন ওই ব্যক্তি। গত বছরের ডিসেম্বর মাসেই কেসিআর কন্যাকে ডেকে পাঠিয়েছিল সিবিআই। তাদের সন্দেহ, দিল্লির আবগারি দুর্নীতিতে দক্ষিণ ভারতেরও যোগ রয়েছে। তেলঙ্গানা অবধি বিস্তৃত হয়েছিল দুর্নীতির জাল। মুখ্যমন্ত্রী কেসিআরের কন্যা কে কবিতা ছাড়াও অন্ধ্র প্রদেশের শাসক দল ওয়াইএসআর কংগ্রেসের সাংসদ মাগুন্টা শ্রীনীভাসালু রেড্ডি ও অরবিন্দ ফার্মার কর্ণধার শরথ রেড্ডি নাম জড়ায় আবগারি দুর্নীতিতে। সেই সময় কেসিআর- কন্যার বাড়িতেই তাঁকে জিজ্ঞাসাবাদ করে সিবিআই।

এনফোর্সমেন্ট ডিরেক্টরেট ও সিবিআই দিল্লির আবগারি নীতি নিয়ে তদন্ত শুরু করেছিল দিল্লির লেফটেন্যান্ট গভর্নর ভিকে সাক্সেনার নির্দেশেই। অভিযোগ করা হয়েছিল, নতুন আবগারি নীতি তৈরি করা হয়েছিল কিছু সংখ্যক ব্যবসায়ীদের সুবিধা পাইয়ে দেওয়ার জন্যই। এমনকি মোটা অঙ্কের বিনিময়ে পাইয়ে দেওয়া হয়েছিল বিভিন্ন মদ ব্যবসায়ীদের লাইসেন্সের মেয়াদ বৃদ্ধি থেকে শুরু করে লাইসেন্স ফি মকুব করে দেওয়ার মতো নানা সুযোগ সুবিধাও ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *