এবার দুর্নীতি রেশনেও? মোটা টাকায় বিক্রি হচ্ছে সরকারি লেবেল সাঁটানো চাল-আঁটা

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : অবৈধ ব্যবসা চলছে রেশন সামগ্রী নিয়ে। এই অভিযোগে সরগরম মেদিনীপুর জেলা । অভিযোগ, রেশনে দেওয়া সরকারি আটা, চাল আড়তদারের কাছে চলে আসছে ফড়েদের মাধ্যমে , আর সেই রেশনে দেয়া সরকারি আটা,চাল নিয়েই চলছে রমরমা ব্যবসা, গোডাউনে ভর্তি করা হচ্ছে সরকারি আটা,চাল। সরকারি লেবেল লাগানো আটার প্যাকেট কেটে বড় বড় বস্তায় আটাও মজুত করা হচ্ছে। আবার সেই বস্তাই অন্যত্র পাচার হয়ে যাচ্ছে রাতের অন্ধকারে । হয়তো সেই আটা ঘুরপথে খোলা মার্কেটে বিক্রি হচ্ছে বিভিন্নভাবে, হয়তো সেই মেয়াদ উত্তীর্ণ আটা আপনার আমার বাড়িতেও আসছে ঘুরপথে।

পশ্চিম মেদিনীপুর জেলা রামজীবনপুর পৌর এলাকার রাজ্য সড়কের ধারে বেশ কয়েকটি বড় বড় গোডাউন রয়েছে আর এই ব্যবসা চলছে সেখানেই । কিন্তু এই আটা আসছে কোথা থেকে, জানতে পারা যায় রেশনের মাধ্যমে যে আটা দেওয়া হয়, সেই আঠা ঘুরপথে বিক্রি করা হয় ফেরিওয়ালাদের মাধ্যমে । তারপরে সেই আটা চলে আসে এই সমস্ত বড় বড় ব্যবসায়ীদের কাছে। জানা যায় , তাঁরা আবার এই আটা সরকারি লেভেল বাদ দিয়ে বস্তায় মজুত করে অন্যত্র বিক্রিও করছেন মোটা টাকার বিনিময় ।

সেক্ষেত্রে প্রশ্ন উঠছে, প্রশাসন কি আদৌ এই বিষয়ে কিছু জানে না? যদিও সরকারি আটা বিক্রি বিষয়ে চন্দ্রকোণা এক নম্বর ব্লকের বিডিও রথীন্দ্রনাথ অধিকারী বলেন, “বিষয়টি শুনলাম। দ্রুত পুলিশ প্রশাসনকে বলব বিষয়টি দেখার জন্য।” কিন্তু এই ভাবে কি প্রশাসন তা এড়িয়ে যেতে পারে, প্রশ্ন থেকেই যাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *