এবার বড়সড় শাস্তির মুখে পড়তে হবে চড়া দামে পেঁয়াজ বিক্রি করলে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : বেশ কয়েক সপ্তাহ ধরেই পেঁয়াজের দাম ঊর্ধ্বমুখী। কলকাতা-সহ বিভিন্ন বাজারে প্রায় দ্বিগুণ হয়েছে পেঁয়াজের দাম। কলকাতা বিভিন্ন বাজারগুলোতে পেঁয়াজের দাম ১০০ টাকাও ছুঁয়েছে। সাধারণ ক্রেতারা দাবি করেছিলেন সরকারি নজরদারির। সেই নজরদারিতেই শুক্রবার কাঁকুড়গাছি ভিআইপি মার্কেট ঘুরে দেখল টাস্কফোর্স ও এনফোর্সমেন্ট ব্রাঞ্চের প্রতিনিধি দল। বিক্রেতাদের সঙ্গে দাম নিয়ে কথা বলে তারা। বেআইনিভাবে বেশি দামে পেঁয়াজ বিক্রি করলে শাস্তি যে অপরিহার্য, এদিন তা স্পষ্ট করে দেন টাস্কফোর্সের সদস্য রবীন্দ্রনাথ কোলে।

কিন্তু কী ধরনের শাস্তি পেতে পারেন, চড়া দামে পেঁয়াজ বিক্রি করলে? ইবির আধিকারিকদের বক্তব্য, আইন মেনে ধরে নিয়ে যাওয়া হতে পারে। বাতিল হতে পারে লাইসেন্সও। এদিকে পেঁয়াজের মূল্যবৃদ্ধির প্রতিবাদে পেঁয়াজের মালা গলায় পরে শুক্রবার পথে নামেন তৃণমূল বিধায়ক অসিত মজুমদার।

চুঁচুড়ার বিধায়ক অসিত মজুমদারের নেতৃত্বে এদিন চুঁচুড়া ঘড়িরমোড় থেকে খরুয়াবাজার পর্যন্ত প্রতিবাদ মিছিল হয়। বিধায়ক অসিত বলেন, পেঁয়াজের দাম ৮০। তেলের দাম, গ্যাসের দাম চড়া। মানুষের নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম এভাবে বাড়লে মানুষ চলবে কী করে?

যদিও বিজেপির হুগলি সাংগঠনিক জেলা সভাপতি তুষার মজুমদারের অভিযোগ, জমি জায়গা সব তো এখানে সিন্ডিকেটের হাতে। চাষবাস হবে কোথা থেকে? শাসকদলের লোকেরা একের পর এক দুর্নীতিতে ধরা পড়ছে। আর সেসব থেকে নজর ফেরাতে গলায় পেঁয়াজ ঝুলিয়ে ঘুরছে। তিনি প্রশ্ন করেন, রাজ্য সরকারই বা পেঁয়াজের দাম নিয়ন্ত্রণে কী করেছে?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *