এবার বিএসএনএল নিয়ে এলো বিশল এক চমক ! ভাবনা নেই রিচার্জ না থাকলেও , কথা বলুন একেবারে মন খুলে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : এক ধাক্কায় মোবাইল রিচার্জ প্ল্যান এর দাম একেবারে আকাশ ছোঁয়া। সাধারণ গ্রাহকদের পকেটে টান পড়ছে। তার প্রভাব পড়ছে মাসে সংসার চালানোর খরচে। জিও, এয়ারটেল, ভোডাফোন প্রত্যেকেই ১১ শতাংশ থেকে বাড়িয়ে ২৫ শতাংশ পর্যন্ত রিচার্জ প্ল্যানের দাম বৃদ্ধি করেছে। তবে এই সুযোগ ধরে নেওয়ার মোক্ষম সময় এসেছে সরকারি টেলিকম সংস্থা বিএসএনএল বা ভারত সঞ্চার নিগম লিমিটেডের।

ইতিমধ্যেই জানা গিয়েছে, বহু গ্রাহক জিও, এয়ারটেল, ভোডাফোন ছেড়ে দিতে শুরু করেছেন। তাদের সেই নম্বর BSNL-এ পোর্ট করা শুরু করেছেন। এক তথ্য থেকে জানা গিয়েছে, জুলাই মাসের প্রথম ১৫ দিনেই প্রায় ১৫ লক্ষ গ্রাহক বিএসএনএলে যুক্ত হয়েছেন। কিন্তু সরকারি টেলিকম সংস্থা বিএসএনএলের বর্তমান রিচার্জ প্ল‍্যানে কি ধরনের বদল এসেছে? কোনটি ভাল, সেই সম্বন্ধে একটু বিস্তারিত জেনে নেওয়া যাক।

BSNL- ৭৯৭ টাকার প্রিপেড রিচার্জ প্ল্যান–এই মুহূর্তে সবচেয়ে জনপ্রিয় হয়ে উঠেছে। তার কারণ, বিএসএনএল গ্রাহকদের কথা মাথায় রেখে এই প্ল্যানটি তৈরি করা হয়েছে। বিএসএনএল এর ৭৯৭ টাকার প্রিপেড রিচার্জ প্ল‍্যানের ভ্যালিডিটি ৩০০ দিন। আগে ৩৬৫ দিন অর্থাৎ ১ বছর ছিল। সেখান থেকে কমিয়ে ৩০০ দিন করা হয়েছে। বর্তমানে বিএসএনএল গ্রাহকরা এই প্ল‍্যানে ৬০ দিনের জন্য প্রতিদিন 2GB Data, আনলিমিটেড ভয়েস কলিং এবং প্রতিদিন ১০০ টি করে এসএমএসের সুবিধা পাবেন। বাকি ২৪০ দিনের জন্য ইনকামিং কলের সুবিধা পাওয়া যাবে। এবার এই ২৪০ দিন রিচার্জ না করলেও আপনার ফোন সক্রিয় থাকবে। যদি বিকল্প সিম হিসেবেও বিএসএনএলের এটি ব্যবহার করতে চান, তাহলেও এটি একটি দুর্দান্ত আকর্ষণীয় প্ল্যান। ফোনে কথা বলার ক্ষেত্রে কোনো ভাবনা থাকবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *