‘ বিজেপির ‘অপারেশন লোটাস ’ চরম ব্যর্থ! কর্নাটকে কংগ্রেসই সরকার গড়বে’নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতার সঙ্গে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : অপারেশন লোটাস সব সময় সফল হতে পারে না…! বিজেপি যদি আবার চেষ্টা করে, তবে শোচনীয়ভাবে তা ব্যর্থ হবে’ আসন্ন বিধানসভা নির্বাচন নিয়ে দেওয়া এক সাক্ষাৎকারে প্রাক্তন কংগ্রেস মুখ্যমন্ত্রী এবং বিরোধী নেতা সিদ্দারামাইয়া বলেন, ‘১০ ই মে রাজ্যে যে ভোট অনুষ্ঠিত হতে চলেছে তাতে কংগ্রেস নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে সরকার গঠন করবে’।

সংবাদ মাধ্যমের সংঘে কথা বলার সময় সিদ্দারামাইয়া এও বলেন, ‘বিজেপি ক্রমশ মানুষের আস্থা হারাচ্ছে। দলত্যাগ করে কংগ্রেসে আসছেন খোদ দলের নেতারাই। তিনি বলেন, “আমরা ২০১৮ সাল পর্যন্ত ক্ষমতায় ছিলাম, এবং যদিও আমরা তখন বিজেপির থেকে বেশি ভোট পেয়ে ক্ষমতায় আসি। তারপর মানুষ আমাদের চাইনি তাই আমরা সরকারে থাকতে পারিনি। তবে এবারের নির্বাচন একেবারে আলাদা। আসন্ন নির্বাচন অত্যন্ত গুরুত্বপূর্ণ জাতীয় রাজনীতির দৃষ্টিকোণ থেকেও। যদি আমরা এই নির্বাচনে জয়ী হই, তাহলে এটা জাতীয় রাজনীতির জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ কারণ সামনেই রয়েছে লোকসভা নির্বাচন’।

কর্ণাটক বিধানসভায় বিরোধী দলের নেতা ও প্রাক্তন মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া আরো বলেছেন যে কর্ণাটক কংগ্রেস সভাপতি ডি কে শিবকুমারের সঙ্গে তার সম্পর্ক সৌহার্দ্যপূর্ণ, তাদের মধ্যে নেই কোনও মত পার্থক্য। তিনি আরও বলেন, ‘আসন্ন কর্ণাটক বিধানসভা নির্বাচন হবে তার শেষ নির্বাচনী লড়াই’।সিদ্দারামাইয়া এও বলেছেন যে আমি বরুণা বিধানসভা কেন্দ্র থেকে প্রতিদ্বন্দ্বিতা করছি কারণ ওই বিধানসভা এলাকাতেই আমার জন্মভিটে। তিনি বলেন, ‘এটাই আমার শেষ নির্বাচনী লড়াই’।

তিনি বলেন, “আমি বরুণা বিধানসভা কেন্দ্র থেকে প্রতিদ্বন্দ্বিতা করছি কারণ দলীয় হাইকমান্ড এটাই অনুমোদন করেছে,”। সিদ্দারামাইয়া জানান , কংগ্রেস এবার নির্বাচনে ১৩০ টিরও বেশি আসন জিতবে বলেই তার আশা। কংগ্রেস যথেষ্ট সংখ্যাগরিষ্ঠতানিয়ে ফের একবার ক্ষমতায় ফিরতে চলেছে বলেও তিনি বেশ আশাবাদী ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *