এবার ভুটান যাওয়া যাবে কলকাতা থেকে এক বাসেই , কত ভাড়া ? কবে কবে মিলছে পরিষেবা? বিস্তারিত জেনে নিন

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : কলকাতা থেকে সরাসরি এক বাসেই পৌঁছে যান পড়শি দেশ ভুটানে। নজরকাড়া এই বাস পরিষেবার সুযোগ এনে দিয়েছে ভুটানের সরকার। ‘কলকাতা বাস ও পিডিয়া’র দেওয়া তথ্য অনুযায়ী, আপাতত সপ্তাহে তিন দিন এই পরিষেবা মিলছে। বেড়াতে যাওয়ার ক্ষেত্রে ভুটান সফর বহু বাঙালিরই পছন্দের শীর্ষে থাকে। বেড়ানোর পিক টাইমে অনেককেই ট্রেন বা বিমানের টিকিট পেতে বেশ বেগ পেতে হয়। তবে এবার সেসবের চিন্তার দিন শেষ। কলকাতা থেকে সরাসরি এক বাসই আপনাকে পৌঁছে দেবে পড়শি দেশে। ঝাঁ চকচকে শীততাপ নিয়ন্ত্রিত বাসের অত্যন্ত আরামদায়ক সিটে শুয়ে-বসে স্বপ্নের সফরের ষোলোআনা স্বাদ উপভোগ করার সুযোগ এবার আপনার হাতের মুঠোয়।

কোন কোন জায়গায় দাঁড়াচ্ছে বাসটি?

‘কলকাতা বাস ও পিডিয়া’র তথ্য অনুযায়ী, কলকাতা থেকে বাসটি যাবে ভুটানের ফুন্টশিলিং পর্যন্ত। জানা গিয়েছে, এই বাসটি এসপ্ল্যানেড মেট্রো স্টেশনের পাশে ধর্মতলা বাসস্ট্যান্ড থেকে ছাড়বে। কলকাতা থেকে ছেড়ে যাওয়ার পর বাসটি কৃষ্ণনগর, মালদহ, রায়গঞ্জ, ইসলামপুর, শিলিগুড়ি, ধূপগুড়ি, বীরপাড়া, হাসিমারা, জয়গাঁ হয়ে পৌঁছে যাবে ফুন্টশিলিং পর্যন্ত।

যাত্রীদের চাপ খুব বেশি এই পরিষেবায়। সেই কারণে আগে থেকে টিকিট বুকিং করে নেওয়াই ভালো। টিকিট বুকিংয়ের জন্য যোগযোগ করতে পারেন ৯৮৩১৭২০৫৭৪ নম্বরে। এছাড়াও এই সফর সংক্রান্ত নানা তথ্য জানতেও এই নম্বরে ফোন করে নিতে পারেন।

কলকাতা টু ভুটান বাস ভাড়া কত?

দীর্ঘ এই যাত্রার এক পিঠের ভাড়া পড়বে যাত্রীপিছু ১২৬০ টাকা করে। তবে জানা গিয়েছে, যাত্রী না গিয়েও প্রয়োজনে মালপত্রও পাঠানো যেতে পারে এই বাসে। সেক্ষেত্রে প্রতি কেজি পণ্যের ভাড়া হিসেবে দিতে হবে ১১ টাকা করে।

কলকাতা থেকে এই বাস ছাড়বে সপ্তাহে তিন দিন। সোম, বুধ ও শুক্রবার ধর্মতলার বাসস্ট্যান্ড থেকে এই পরিষেবা মিলবে। অন্যদিকে ফুন্টশিলিং থেকে এই পরিষেবা মিলছে রবিবার, মঙ্গলবার এবং বৃহস্পতিবার। সুতরাং, ভুটানে বেড়াতে যাওয়া এবার আপনার হাতের মুঠোয়। ট্রেন বা বিমানের টিকিট না মিললেও আর চিন্তা নেই। তুফান গতির বাসে চেপেই পৌঁছে যেতে পারবেন পড়শি দেশে। ভুটান যাত্রার এই বিকল্প ব্যবস্থা বাংলার পর্যটন শিল্পের বিকাশে অত্যন্ত সহায়ক হবে বলেই মনে করছে ওয়াকিবহাল মহল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *