এবার ভুয়ো আইএএস, সিবিআইয়ের পর ভুয়ো ডিএসপি; অবশেষে গ্রেফতার হল মধ্য কলকাতার হোটেল থেকে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : প্রথমে ভুয়ো আইএএস৷ এর পর ভুয়ো সিবিআই আধিকারিক তথা ভুয়ো সরকারি আইনজীবী। এবার এক ভুয়ো ডিএসপি-র (ডেপুটি সুপারিনটেনডেন্ট অফ পুলিশ) খোঁজ মিলল এ রাজ্যে। এমনকি ওই ভুয়ো ডিএসপি ও তাঁর সঙ্গীদেরও গ্রেফতার করা হয়েছে প্রতারণার দায়ে৷

সম্প্রতি একটি জালিয়াতি চক্রের খোঁজ পায় কলকাতা পুলিশের গোয়েন্দা বিভাগের আধিকারিকরা৷ এর পর গোয়েন্দারা অভিযান চালায় বৃহস্পতিবার সকালে৷ এবং চক্রের পাণ্ডা মাসুদ রানা সহ ৪ জনকে নেয় নিজেদের হেফাজতে। আরও জানা গিয়েছে, রানা নিজেকে পরিচয় দিত পশ্চিমবঙ্গ পুলিশের ডিএসপি বলেও। এমনকি নিজেদের পুলিশকর্মী বলেই পরিচয় দিত তার তিন সঙ্গীও।

প্রসঙ্গত, কিছুদিন আগে একটি অভিযোগ দায়ের করেন পশ্চিম মেদিনীপুরের শালবনির বাসিন্দা সমরেশ মাহাত। অভিযোগে তিনি জানান,মাসুদ রানা তাঁর কাছে থেকে ৩৫ লাখ টাকা নেয় পুলিশে হোমগার্ডের চাকরি দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে। এমনকী টাকার বিনিময়ে রানা তাঁকে দেয় একটি ভুয়ো নিয়োগপত্র, একটি খাকি বেরেট ক্যাপ এবং পুলিশের সিম্বলযুক্ত একটি বেল্ট৷ যাতে আসল বলে মনে হয় সমস্ত ব্যাপারটাই। যদিও সমরেশ বুঝতে পারেন প্রতারিত হয়েছেন তিনি৷ এর পরই পুলিশ তদন্তে নামে মাহাত-র অভিযোগের ভিত্তিতে। অবশেষে আজ বৃহস্পতিবার সকালে মধ্য কলকাতার একটি হোটেল থেকে গ্রেফতার করা হয় রানা এবং তার তিন সঙ্গী শুভ্র নাগ রায়, রবি মুর্মু ও পান্তোষ বর্মনকে৷ কলকাতা পুলিশের এক আধিকারিক জানান, পুলিশ ধৃতদের কাছ থেকে নগদ ১ লাখ ৮৫ হাজার টাকা, রানার ভুয়ো ডিএসপি পরিচয়পত্র এবং বহু জাল নথি উদ্ধার করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *