এবার মদন মিত্রকে CBI তলব ভুয়ো অর্থলগ্নি সংস্থা (I- Core) মামলায়, বিধায়কপুত্রকেও এমনকি পাঠানো হল সমন

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : পার্থ চট্টোপাধ্যায়, মানস ভুঁইঞার পর এবার ভুয়ো অর্থলগ্নি সংস্থার মামলায় ডাক পড়লো মদন মিত্রের। ভুয়ো অর্থলগ্নি সংস্থা মামলায় এবার সিবিআই (CBI) ডেকে পাঠাল কামারহাটির তৃণমূল বিধায়ককে। সোমবারই তাঁকে তলব করা হয়েছে সল্টলেকের সিজিও কমপ্লেক্সে হাজিরা দেওয়ার জন্য। সেইসঙ্গে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সমন পাঠিয়েছে এমনকি বিধায়কপুত্র স্বরূপ মিত্রকেও। তাঁকে মঙ্গলবার হাজিরা দিতে বলা হয়েছে জিজ্ঞাসাবাদ করার জন্য।

প্রসঙ্গত ,চলতি মাসের প্রথম দিকে তৃণমূল মহাসচিব তথা রাজ্যের শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে তলব করা হয়েছিল আইকোর চিটফান্ড মামলায় জিজ্ঞাসাবাদের জন্য। তবে তিনি এও জানিয়েছিলেন তিনি সিবিআই দপ্তরে গিয়ে হাজিরা দিতে পারবেন না ভবানীপুরে ভোটের কারণে। তদন্তকারীরা জিজ্ঞাসাবাদ করতে পারেন এমনকি তাঁর অফিস বা বাড়িতে গিয়েও। এমনই জানিয়েছিলেন পার্থ চট্টোপাধ্যায়। তারপর নির্দিষ্ট দিনে ক্যামাক স্ট্রিটের শিল্পভবনে গিয়ে দুই ধরে ঘণ্টা জিজ্ঞাসাবাদ করা হয় আইকোর মামলায়। একই ভাবে সিবিআই আধিকারিকরা রাজ্যের জলসম্পদ উন্নয়ন মন্ত্রী মানস ভুঁইঞাকেও জিজ্ঞাসাবাদ করেন তাঁর কার্যালয়ে গিয়ে।

এরপর এবার মদন মিত্র ও তাঁর ছেলেকে ডেকে পাঠানো হল একই চিটফান্ড মামলায়। আজই সিজিও কমপ্লেক্সে তলব করা হয় মদন মিত্রকে, আর মঙ্গলবার সিবিআই তলব করেছে ছেলে স্বরূপকেও। তাঁদের প্রশ্ন করা হতে পারে আইকোর মামলায় অর্থ লেনদেন নিয়ে। সংস্থায় ঠিক কী ছিল তাঁদের ভূমিকা, তদন্তকারীরা জানতে চাইতে পারেন এমনকি সেই বিষয়েও। তবে মদন মিত্র বা তাঁর ছেলের তরফে এখনও কোনও প্রতিক্রিয়া মেলেনি সিবিআই তলব নিয়ে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *