‘এবার রাজনীতি’ খেলা নিয়েও ! ফের মোদী অখিলেশের নিশানায় রাহুল গান্ধীর পর

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : কেন লখনউতে বিশ্বকাপ ফাইনাল হলে জিতত টিম ইন্ডিয়া? জানালেন অখিলেশ। পাশাপাশি খেলা নিয়ে রাজনীতি করার অভিযোগ এনেছেন মোদী সরকারের বিরুদ্ধে। রাহুলের পর এবার অখিলেশের নিশানায় মোদী। বিশ্বকাপ ফাইনালে ভারতীয় ক্রিকেট দলের হার নিয়ে বিজেপিকে নিশানা করেছেন অখিলেশ যাদব। তিনি একটি অনুষ্ঠানে ভাষণ দেওয়ার সময় বলেন, যে এই ম্যাচটি যদি গুজরাটের পরিবর্তে লখনউতে অনুষ্ঠিত হত তবে টিম ইন্ডিয়া ভগবান বিষ্ণু এবং প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ীর আশীর্বাদ পেত। এবং টিম-ইন্ডিয়া অবশ্য’ই বিশ্বকাপ ফাইনালে জয়ী হত।

বিশ্বকাপ ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে ৬ উইকেটে হেরেছে ভারতীয় ক্রিকেট দল। আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে এই পরাজয় নিয়ে শুরু হয়েছে রাজনীতি। প্রথমে সঞ্জয় রাউত এবং এখন উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী এবং সমাজবাদী পার্টির সভাপতি অখিলেশ যাদব ব্যঙ্গাত্মক সুরে এই বিষয়ে একটি বড় বিবৃতি দিয়েছেন। পাশাপাশি কংগ্রেস নেতা রাহুল গান্ধীও মোদীকে ‘অপয়া’ বলেও কটাক্ষ করেছেন। অখিলেশ যাদব আরও বলেন, যে ভারত এবং অস্ট্রেলিয়ার মধ্যে ম্যাচটি যদি গুজরাটের পরিবর্তে লখনউতে খেলা হত তবে টিম ইন্ডিয়া যে কোনও পরিস্থিতিতেই জিতত। ভারতীয় দল ভগবান বিষ্ণু এবং প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ীর আশীর্বাদ পেত।

খেলা নিয়ে রাজনীতি করছে বিজেপি’ : এর পাশাপাশি সোশ্যাল মিডিয়াতেও অখিলেশ চরম ক্ষোভ প্রকাশ করেছেন । ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক কপিল দেবকে ফাইনাল ম্যাচে আমন্ত্রণ না করা নিয়ে প্রশ্ন তুলেছেন তিনি। টুইটারে তিনি বলেছিলেন যে কপিল দেব ভারতের হয়ে প্রথম বিশ্বকাপ জিতেছিলেন। তিনি দেশের আইকন, কিন্তু ফাইনাল ম্যাচে তাকে না ডাকাটা তার জন্য অপমান, যার কারণে প্রতিটি ক্রীড়া প্রেমী দুঃখিত। তার পোস্টে অখিলেশ বিজেপিকে খেলাধুলা নিয়ে রাজনীতি করার অভিযোগ এনে একে নিন্দনীয় বলে অভিহিত করেছেন।

প্রশ্ন তুলেছেন এমনকি সঞ্জয় রাউতও : এর আগে, শিবসেনা (উদ্ধব গোষ্ঠী) সাংসদ সঞ্জয় রাউতও আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে অনুষ্ঠিত হওয়া ফাইনাল ম্যাচ নিয়ে ক্ষোভ প্রকাশ করেছিলেন। তিনি বলেছিলেন যে ফাইল ম্যাচটি মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে হওয়া উচিত ছিল। তাহলে টিম ইন্ডিয়া ম্যাচ জিতত। তিনি অভিযোগ করেছিলেন, এবার একটি রাজ্যের রাজনৈতিক লবি ক্রিকেটে ঢুকে পড়েছে। তিনি ম্যাচটিকে ভারত বনাম অস্ট্রেলিয়া নয়, বিজেপি বনাম অস্ট্রেলিয়া বলেছেন। পাশাপাশি প্রাক্তন অধিনায়ক কপিল দেবকে আমন্ত্রণ না করায় বিজেপিকে তীব্র আক্রমণও করেছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *