এবার সুখবর! ট্রেন-মেট্রো পরিষেবা একসাথে জুড়বে দমদম ক্যান্টনমেন্ট স্টেশনকে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : ট্রেন ও মেট্রো পরিষেবা এবার মিলবে একইসঙ্গে এক লাইনে। কলকাতার এক প্রান্ত থেকে অন্য প্রান্তে পৌঁছে যাওয়া যাবে আরও কম সময়ে। এমন ভাবেই মেট্রো লাইনকে জুড়ে দেওয়ার পরিকল্পনা করা হয়েছে। দমদম ক্যান্টনমেন্ট স্টেশন থেকে ট্রেন এবং মেট্রো পরিষেবা পাওয়া যাবে এমনটাই জানিয়েছে কলকাতা মেট্রো রেল কর্তৃপক্ষ। শহরে মেট্রো পরিষেবার ক্ষেত্রে দমদম ক্যান্টনমেন্ট স্টেশন একটি গুরুত্বপূর্ণ জায়গা হয়ে উঠবে বলে আশা করা হচ্ছে।

এদিকে মেট্রোরেলের তরফ থেকে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। আর সেই বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে বিমানবন্দর হয়ে নোয়াপাড়া বারাসাত মেট্রো রুটটি দমদম ক্যান্টনমেন্ট স্টেশনের সঙ্গে যুক্ত হবে। অর্থাৎ ওই স্টেশনের মধ্য দিয়ে যেমন ট্রেন চলাচল করবে। পাশাপাশি জানা গিয়েছে, রেলস্টেশন লাগোয়া মেট্রো স্টেশন তৈরির কাজ ওই স্থানে প্রায় শেষের মুখে। তাই পূর্ব রেলের সঙ্গে মেট্রো লাইন মিশে যাওয়া সময়ের অপেক্ষা মাত্র। এই পরিষেবা শুরু হলে বসিরহাট, বনগাঁ, টাকি কিংবা হাসনাবাদ থেকে যারা শিয়ালদায় যাতায়াত করেন তাদের ক্ষেত্রে অনেকটাই সুবিধা হবে।

সবদিক বিবেচনা করে এটাই জানা গিয়েছে যে দমদম ক্যান্টনমেন্ট স্টেশনে পূর্ব রেল এবং মেট্রো রেল লাইন একসাথে মিশে গেলে যাত্রীদের ক্ষেত্রে অনেকটাই সুবিধা হবে। তাদের যাতায়াতের পথ আরও সহজ হবে। মেট্রোরেল কর্তৃপক্ষ আশা করছে, আগামী ২০৩৫ সালের মধ্যে দমদম ক্যান্টনমেন্ট স্টেশনটি অন্যতম ব্যস্ত একটি স্টেশনে পরিণত হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *