এবার KMC-তে চাকরি মিলবে মাধ্যমিক পাশ করলেই ! জেনে নিন নিয়োগ সংক্রান্ত সকল গুরুত্বপূর্ণ তথ্য

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : কলকাতা মিউনিসিপ্যাল কর্পোরেশন বা কলকাতা পুরসভায় কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। পশ্চিমবঙ্গ মিউনিসিপ্যাল সার্ভিস কমিশনের মাধ্যমে এই নিয়োগ করা হবে বলে জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে। কোন পদে নিয়োগ করা হবে, নিয়োগের জন্য কী শিক্ষাগত যোগ্যতা প্রয়োজন, কতগুলো শূন্য পদ রয়েছে, মাসিক বেতন কত দেওয়া হবে এবং কীভাবে আবেদন করতে পারবেন আগ্রহী চাকরিপ্রার্থীরা তা জানতে শেষ পর্যন্ত পড়ুন প্রতিবেদনটি।

শিক্ষাগত যোগ্যতা: কলকাতা পুরসভার সাব ওভারসিয়ার শূন্য পদে নিয়োগের জন্য ইচ্ছুক চাকরিপ্রার্থীদের যে কোন স্বীকৃতিপ্রাপ্ত বোর্ড অথবা কাউন্সিল থেকে মাধ্যমিক উত্তীর্ণ হতে হবে।

বয়স সীমা: যোগ্য চাকরিপ্রার্থীদের বয়স হতে হবে ১৮ থেকে ৪০ বছরের মধ্যে । আর তাদের বয়সের হিসাব করা হবে ০১.০১.২০২২ তারিখ অনুযায়ী । তবে যে সকল চাকরি প্রার্থীরা এসসি,এসটি এবং ওবিসি শ্রেণীভুক্ত তাদের পাঁচ বছর থেকে তিন বছর ও পিডব্লিউডি প্রার্থীরা সরকারি নিয়ম অনুসারে বয়সে ছাড়া দেওয়া হবে।

মাসিক বেতন: পে স্কেল অনুযায়ী নির্বাচিত চাকরি প্রার্থীদের মাসিক বেতন দেওয়া হবে।

নির্বাচন পদ্ধতি: সাব ওভারসিয়ার পদে নিয়োগের জন্য চাকরি প্রার্থীদের অনলাইনে পরীক্ষা এবং ইন্টারভিউ দিতে হবে। মোট ছ’টি বিষয়ের উপরে পরীক্ষা হবে। সাধারণ জ্ঞান, ইংরেজি ,কারেন্ট অ্যাফেয়ার্স, বিজ্ঞান, গণিত এবং যুক্তি বিষয়ে ২০০ নম্বরের অনলাইন পরীক্ষা হবে, যেখানে ১০০ টি প্রশ্ন থাকবে।

আবেদন পদ্ধতি : প্রার্থীদের সর্বপ্রথম অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে (www.mscwb.org)
তারপর রেজিস্ট্রেশন করতে হবে প্রাথমিক তথ্য দিয়ে। পরবর্তীতে ওই প্রার্থী পেয়ে যাবেন পাসওয়ার্ড এবং লগইন আইডি। নির্দিষ্ট লিঙ্কে লগইন করার পর আবেদন পত্রটি খুলে যাবে এবং সমস্ত তথ্য দিয়ে আবেদন পত্রটি পূরণ করতে হবে। নির্দিষ্ট আবেদন ফি জমা দিয়ে সাবমিট করে দিতে হবে আবেদন পত্রটি।

আবেদন ফি : জেনারেল ও ওবিসি চাকরি-প্রার্থীদের দিতে হবে ২০০ টাকা আবেদন ফি। তবে অন্যান্যদের জন্য আবেদন ফি ৫০ টাকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *