পাটনায় মেগা বৈঠক হতে চলেছে দিল্লির মসনদ থেকে বিজেপিকে সরাতে, ‘বিহার জয়ে দেশের জয়’ বিরাট বার্তা কংগ্রেসের

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের ডাকে পাটনায় হতে চলেছে দেশজুড়ে বিজেপি-বিরোধী দলগুলির বৈঠক। আজ বিকেলে অনুষ্ঠিত হতে যাওয়া দুই থেকে আড়াই ঘণ্টার এই বৈঠকে অংশ নেবেন সব নেতাই। বৈঠকে নীতীশ কুমার সহ ছয় রাজ্যের মুখ্যমন্ত্রী উপস্থিত থাকবেন। বৈঠকে উপস্থিত থাকবেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী আসছেন।

রাহুল গান্ধী এবং মল্লিকার্জুন খাড়্গের পাশাপাশি, এনসিপি-র শরদ পাওয়ার, সিপিআই(এম) সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি ইতিমধ্যেই পাটনায় পৌঁছেছেন। শরদ পাওয়ারের সঙ্গে পাটনায় পৌঁছেছেন সুপ্রিয়া সুলে। এদিকে গতকালই মমতা বন্দ্যোপাধ্যায় পাটনায় নীতীশ কুমারের সঙ্গে বৈঠকের আগেই ১৫ মিনিট একান্তে এক বৈঠকে অংশ নেন। সার্কিট হাউসে এদিনের বৈঠকের পর এক সাংবাদিক সম্মেলনে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ” ইতিবাচক আলোচনা হয়েছে”।

রাহুল গান্ধী, মল্লিকার্জুন খাড়্গে এবং কেসি ভেনুগোপাল সহ কংগ্রেসের শীর্ষ নেতারা আজকের এই মেগা বৈঠকে অংশ নিতে বিশেষ বিমানে পাটনা পৌঁছেছেন। মুখ্যমন্ত্রী নীতীশ কুমার এবং জেডিইউ জাতীয় সভাপতি লালন সিং বিমান বন্দরে তাঁদের স্বাগত জানান। রাহুলকে স্বাগত জানাতে সমর্থকদের ভিড় বাড়ছে। তারা রাহুলের সমর্থনে স্লোগান দিতে থাকেন। রাহুল গান্ধীকে দেশের ‘ভবিষ্যৎ প্রধানমন্ত্রী’ বলেও স্লোগান তোলেন সমর্থকরা।

মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের আহ্বানে, এই বৈঠকে আসন্ন লোকসভা নির্বাচনে বিজেপির বিরুদ্ধে কৌশল তৈরি করবে দেশ জুড়ে ১৮টি বিজেপি-বিরোধী দলের প্রতিনিধিরা। বৈঠকে নীতীশ কুমার সহ ছয় রাজ্যের মুখ্যমন্ত্রীরা উপস্থিত থাকবেন। বৈঠকে উপস্থিত থাকবেন রাহুল গান্ধী ও কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়্গে । বৃহস্পতিবার সন্ধ্যায় সাংবাদিক সম্মেলনে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ‘ আসন্ন লোকসভা নির্বাচনে আমরা একসঙ্গে লড়াই করব’।

এদিকে বৈঠকের আগে ফের প্রকাশ্যে এসে গেল আম আদমি পার্টি এবং কংগ্রেসের মধ্যের দূরত্ব। কংগ্রেস কেন্দ্রীয় সরকারের আনা অধ্যাদেশের বিরোধিতায় সরব না হলে বৈঠকে যোগ দেবে না বলে জানিয়েছে আম আমি পার্টি। আগামী বছরেই লোকসভা নির্বাচন। দিল্লির মসনদ থেকে বিজেপিকে সরানোর ডাক বিরোধী দলগুলির। আজকের বৈঠকের আগে আম আদমি পার্টি জানিয়েছে, দিল্লির আমলাদের নিয়ন্ত্রণ নিজেদের হাতে রাখতে কেন্দ্রের আনা অধ্যাদেশের বিরোধিতায় কংগ্রেস সরব না হলে এই বৈঠকে যোগ দেবে না তারা। লোকসভা ভোটের আগে এই প্রথম বিরোধীদের সম্মিলিত বৈঠক হতে চলেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *