এসইউভি চালিয়ে দেওয়া হচ্ছে কৃষকদের ওপরে , ভাইরাল ভিডিওয় দেখা গেল এমনি এক ছবি

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : ২৫ সেকেন্ডের এক ভিডিও ক্লিপ সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে সোমবার রাত থেকে। তাতে দেখা গেছে , কৃষকরা স্লোগান দিচ্ছেন সারিবদ্ধভাবে দাঁড়িয়ে। এমন সময় একটি স্পোর্টস ইউটিলিটি ভেহিকল আচমকাই চালিয়ে দেওয়া হল তাঁদের ওপর দিয়ে। ওই ভিডিও-য় আরও দাবি করা হয়েছে, রবিবার লখিমপুর খেরিতে ওই ছবি তোলা হয়েছিল কৃষক বিক্ষোভের সময়। গাড়ির চালকের আসনে কে আছেন, তা সম্পূর্ণ বোঝা যায়নি ওই ভিডিওতে। সত্যিই লখিমপুর খেরির বিক্ষোভের সময় ওই ভিডিও তোলা হয়েছিল কিনা, পুলিশ তা নিশ্চিত করে জানায়নি।

এদিকে অভিযোগ উঠেছে , কৃষকদের ধাক্কা মেরেছিল কেন্দ্রীয় মন্ত্রী অজয়কুমার মিশ্রের ছেলে আশিস মিশ্রের গাড়ি। চার কৃষক সহ আটজন নিহত হন ওই মর্মান্তিক ঘটনায়। ভিডিওতে এমনকি এও দেখা যাচ্ছে, কয়েকজন কৃষক মাটিতে পড়ে গিয়েছেন এসইউভি-র জোর ধাক্কায় । এমনকি অনেকে চেষ্টা করছেন পালানোরও। অপর একটি গাড়ি সাইরেন বাজিয়ে ভিড়ের মধ্যে ঢুকে গেল প্রথম গাড়িটির পিছু পিছু। কৃষকরা এও বলেছিলেন, রবিবার আচমকা গাড়িটি পিছন থেকে ঢুকে পড়ে জমায়েতের মধ্যে। সেরকমই দেখা গিয়েছে ভিডিওতে। এসইউভি-র রং-ও মিলে যাচ্ছে এমনকি কৃষকদের বর্ণনার সঙ্গেও।

এদিকে রবিবার মৃতদেহগুলির সত্‍কার করেননি কৃষকরা। তাঁরা সারা রাত বিক্ষোভও দেখান এমনকি দেহগুলি ঘিরে। সোমবার সকালে পুলিশ তাঁদের সঙ্গে আলোচনায় বসে। সরকার প্রতিশ্রুতি দেয়, ৪৫ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়া হবে মৃতদের পরিবারগুলিকে। যাঁরা আহত হয়েছেন, তাঁরা ১০ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ পাবেন। এই প্রতিশ্রুতি পাওয়ার পরে কৃষকরা অবশেষে আন্দোলন তুলে নেন। প্রস্তুতি শুরু হয় মৃত চারজনের শেষকৃত্য করারও। ইতিমধ্যে আশিস মিশ্রের বিরুদ্ধে দায়ের করা হয়েছে খুনের মামলাও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *