অবশেষে কলুটোলা স্ট্রিটের বিধ্বংসী আগুন নিয়ন্ত্রণে এলো রাতভর চেষ্টায় ,ভেঙে পড়েছে বাড়ির একাংশও

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : সারাদিন, সারারাতের ব্যাপক চেষ্টা। তারপরে অবশেষে নিয়ন্ত্রণে এল কলুটোলা স্ট্রিটের ভয়াবহ আগুন। তবে গোটা বাড়িতে পকেট ফায়ার রয়েছে এখনও পর্যন্ত। দমকল সূত্রে খবর ১০ টা ইঞ্জিন এখনও পর্যন্ত কাজ করে চলছে বলেও। বিধ্বংসী আগুনে এমনকি ভেঙে পড়েছে বাড়ির পিছনের অংশও। সামনে অংশটিও যাতে ব্যাপক ভাবে ক্ষতিগ্রস্ত না হয়, তার জন্য কাজ করা হচ্ছে অতিরিক্ত সতর্কতা অবলম্বন করেই। কাজ করতে গিয়ে আহত হয়েছেন এমনকি বেশ কয়েকজন দমকল কর্মীও। এদিকে, আগুন নেভাতে এত দীর্ঘ সময় লাগল চারতলা বাড়িটিতে কোনও অগ্নিনির্বাপণ ব্যবস্থা না থাকায়, এই অভিযোগ তুলে মঙ্গলবার সকালে স্থানীয় বাসিন্দারা বিক্ষোভ দেখান এলাকায়।

উল্লেখ্য, আচমকাই বড়বাজার লাগোয়া কলুটোলা স্ট্রিটের চারতলা বাড়ির দোতলা থেকে দাউদাউ করে আগুন জ্বলে ওঠে সোমবার বেলা ১১টার কিছু আগে। তা ক্রমশ ছড়িয়ে পড়ে গোটা বাড়িটিতেই। দমকল কর্মীদের কাছে তা নেভানো রীতিমত যুদ্ধের শামিল হয়ে ওঠে উপযুক্ত অগ্নিনির্বাপণ ব্যবস্থা না থাকায়। আহত হন এমনকি বেশ কয়েকজন দমকল কর্মীও। দমকল মন্ত্রী সুজিত বসু পরিস্থিতি সরেজমিনে খতিয়ে দেখেন এমনকি ঘটনাস্থলে গিয়ে। তিনি প্রবল ধোঁয়ায় অসুস্থও হয়ে পড়েন কাজে হাত লাগাতে গিয়েও। পরে তিনি ফোন করে খোঁজখবর নেন আগুন পরিস্থিতির।

এদিকে পুলিশ সূত্রে খবর, তালা দেওয়া ছিল বাড়িটি । মালিক চাবি হস্তান্তর করেননি এমনকি দুর্ঘটনার মুহূর্তেও। অভিযোগ দমকল কর্মীরা চাবি হাতে না পাওয়ায় তাঁরা ভিতরে ঢুকে জলের ব্যবস্থা করতে পারেননি বলেও। সূত্রের খবর মঙ্গলবার সকালে এই সংক্রান্ত জিজ্ঞাসাবাদের জন্য এলাকার ২ জনকে আটক করে থানায় নিয়ে যাওয়া হয় বলেও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *