এ রাজ্য ক্রমশ পুড়ছে চৈত্রের প্রবল দাবদাহে, একাধিক জেলায় বইতে পারে ‘লু’

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : চৈত্রের গরমেই হাঁসফাঁস দশা হওয়ার জোগাড়। বেলা বাড়লেই চাঁদিফাটা রোদে নাজেহাল পরিস্থিতি শহর থেকে জেলায়। এখনই স্বস্তির বৃষ্টি নামার কোনও সম্ভাবনা নেই বলেই জানাচ্ছে আবহাওয়া দফতর। আবহাওয়া দফতর সূত্রে খবর, আপাতত আগামী পয়লা বৈশাখ পর্যন্ত তাপমাত্রা একটু একটু করে বাড়তেই থাকবে। পশ্চিমের জেলাগুলিতে তীব্র গরম অনুভূত হবে।চৈত্র শেষের দাবদাহে পুড়ছে বঙ্গ। শহর থেকে জেলা চাঁদিফাটা রোদে হাঁসফাঁস দশা সর্বত্র। বেলা বাড়লেই সূর্যের গনগনে রোদের তেজে নাজেহাল পরিস্থিতি তৈরি হচ্ছে। হাওয়া অফিস সূত্রে জানা গিয়েছে, দক্ষিণবঙ্গের জেলাগুলিতে আগামী কয়েকদিনে তাপমাত্রা তিন থেকে চার ডিগ্রি পর্যন্ত বেড়ে যেতে পারে।

বিশেষ করে রাজ্যের পশ্চিমাঞ্চলের জেলাগুলিতে তাপমাত্রা বেশ খানিকটা বেড়ে গিয়ে অসহনীয় পরিস্থিতি তৈরির আশঙ্কা প্রবল। পশ্চিমের একাধিক জেলায় আগামী সপ্তাহের শুরু থেকে লু বওয়ার আশঙ্কা করা হচ্ছে।শহর কলকাতাতেও চৈত্র শেষের দাবদাহ ভালোমতো টের পাওয়া যাচ্ছে। এখনই এই পরিস্থিতির হাত থেকে নিস্তার মেলার সম্ভাবনা নেই। বরং আগামী কয়েকদিনে কলকাতার তাপমাত্রা আরও খানিকটা বেড়ে যেতে পারে।

আর্দ্রতাজনিত অস্বস্তিতে নাজেহাল পরিস্থিতি তৈরি হতে পারে। এখনই কলকাতায় বৃষ্টির কোনও সম্ভাবনা নেই বলেই জানাচ্ছেন আবহাওয়াবিদরা।অন্যদিকে, আগামী কয়েকদিনে উত্তরবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রা খানিকটা বেড়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *