করোনা-কাঁটা কলকাতার পাতাল রেলেও , ক্রমশ কমছে মেট্রোর সংখ্যা! তবু শিঁকেয় উঠেছে সচেতনতা

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : গোটা দেশ একরকম বেসামাল করোনার দ্বিতীয় ঢেউয়ের দাপটে। চারিদিকে মৃত্যুমিছিল, অক্সিজেনের অভাবে শ্বাসকষ্টে ভোগা মানুষের লাইন। এই পরিস্থিতিতে কলকাতা মেট্রো -তে ফের আতঙ্কের পরিবেশ। ইতিমধ্যেই করোনায় আক্রান্ত হয়েছেন কলকাতা মেট্রোর বেশ কয়েকজন কর্মীও। শুধু তাই নয়, পরিস্থিতি আন্দাজ করে এবার কর্তৃপক্ষ সিদ্ধান্ত নিয়েছে মেট্রোর সংখ্যাও কমিয়ে দেওয়ারও।

সূত্রের খবর, দৈনন্দিন মেট্রোর সংখ্যা কমিয়ে দেওয়া হচ্ছে এমনকি আগামী সোমবার থেকেই । সপ্তাহের কাজের দিনগুলিতে এখন চালচল করে ২৫৮টি মেট্রো। কিন্তু বর্তমান করোনা পরিস্থিতির কারণে এই সংখ্যা কমিয়ে ২৩৮টি করা হচ্ছে সোমবার থেকেই। কমে যাচ্ছে এমনকি শনি ও রবিবারের মেট্রো চলাচলের সংখ্যাও।শনিবার ২১৮টি মেট্রো চলবে ও রবিবার মাত্র ১০০টি মেট্রো চলবে। কলকাতা মেট্রো কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, মেট্রো রেলের একাধিক কর্মীও করোনা সংক্রমিত হয়েছে। এমনকী যাত্রীদের মধ্যেই অনেকেই মেট্রোতে যাত্রা করছেন করোনার উপসর্গ নিয়েই। জানা গিয়েছে এই পরিস্থিতিতে ট্রেন কমানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলেই ।

মূলত ,গত ডিসেম্বর মাস থেকে মেট্রোর ই’পাস ব্যবস্থা তুলে দেওয়া হয় অফিস টাইম ছাড়া। কিন্তু করোনার দ্বিতীয় ঢেউ ফের ব্যাপকভাবে আছড়ে পড়েছে। রাজ্যে একদিনে আক্রান্ত হচ্ছেন এমনকি এগারো হাজারেরও বেশি মানুষ। গড়ে পঞ্চাশের বেশি মানুষের মৃত্যু হচ্ছে। রীতিমতো গোটা দেশ কঠিন এক চ্যালেঞ্জের মুখে। কলকাতার পাতাল পথে এবার এসে পড়ল তারই আঁচ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *