কর্নাটকে শুরু হল হাই-ভোল্টেজ ভোটগ্রহণ! গোটা দেশ সাক্ষী বিজেপি বনাম কংগ্রেসের জোর লড়াইয়ে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : হাই ভোল্টেজ প্রচার পর্ব শেষে শুরু কর্ণাটকে ভোটগ্রহণ। বিজেপি বনাম কংগ্রেসের লড়াইয়ের দিকে তাকিয়ে গোটা দেশ। সকাল ৭ টা থেকে শুরু হয়েছে গেল কর্নাটক বিধানসভার ২২৪টি আসনে ভোটগ্রহণ। রাজ্যজুড়ে জারি কড়া নিরাপত্তা। এবারের নির্বাচনে ২,৬১৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। মোট ৫৮,৫৪৫টি কেন্দ্রে ভোট গ্রহণ পর্ব চলছে। সন্ধ্যা ৬ টা পর্যন্ত চলবে ভোটগ্রহণ। সরকার গঠনের জন্য প্রয়োজন ১১৩টি আসন

এক দফায় ভোট হচ্ছে কর্ণাটকে। মোট চার লাখ ভোটকর্মীকে ভোটের কাজে লাগানো হয়েছে। রাজ্যে এই বছর নতুন ভোটার প্রায় ১১ লাখ। ৮০ বছরের উপর ভোটে দেবেন ১২ লাখ মানুষ। ৩৮ বছর পর দক্ষিণের এই রাজ্যে বিজেপি পরপর দু’বার কুর্সিতে বসবেন কিনা তা জানা যাবে আগামী ১৩ মে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কর্ণাটকের হাইভোল্টেজ ভোটে নতুন ভোটারদের গণতন্ত্রের এই বৃহত্তম উৎসবে সামিল হওয়ার আহ্বান জানিয়েছেন। অন্যদিকে কংগ্রেস ভোটারদের ‘বুদ্ধি-বিবেচনার ভিত্তিতে ভোট দেওয়ার’ আহ্বান জানিয়েছে।

সকাল সকাল নিজের ভোট দিয়েছেন ইনফোসিসের প্রতিষ্ঠাতা নারায়ণ মূর্তি। এদিকে সুধা মূর্তি আজকের এই ভোটপর্ব ঘিরে তরুণ প্রজন্মের কাছে এক বড় বার্তা দিয়েছেন। তিনি বলেছন, “ভোট গণতন্ত্রের একটি পবিত্র অঙ্গ”। সকাল সকাল নিজের ভোটাধিকার প্রয়োগ করে সূধা মূর্তি তরুণ ভোটারদের ভোট উৎসবে সকলকে তাদের ভোটাধিকার প্রয়োগের আহ্বান জানিয়েছেন।

এদিকে কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে কর্ণাটকের জনগণকে আজকের বিধানসভা নির্বাচনে প্রগতিশীল, স্বচ্ছ এবং কল্যাণমুখী সরকার গঠনের জন্য কংগ্রেস প্রার্থীদের ভোট দেওয়ার আহ্বান জানিয়েছেন। তিনি এক ট্যুইট বার্তায় লিখেছেন, “আমরা রাজ্যের উজ্জ্বল ভবিষ্যতের জন্য এই গণতান্ত্রিক প্রক্রিয়ায় অংশগ্রহণ করার জন্য তরুণ ভোটারদের স্বাগত জানাই”,।

অন্যদিকে কর্ণাটকের বর্তমান মুখ্যমন্ত্রী বাসভরাজ বোমাই বলেছেন, “আমাদের দল যেভাবে প্রচার চালিয়েছে এবং মানুষজনের ভালবাসা পেয়ে দল আপ্লূত”। কংগ্রেসের তরফে এক টুইট বার্তায় ভোটারদের বিপুল সংখ্যক ভোট দেওয়ার আহ্বান জানানো হয়েছে। এবং বলা হয়েছে ‘আপনার ভোট আপনার কণ্ঠস্বর, এবং এখন তা আগের চেয়ে অনেক বেশি গুরুত্বপূর্ণ’।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *