কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার রাজীব কুমার এর জামিনের আবেদন নাকচ করে দিল দেশের শীর্ষ আদালত

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার রাজীব কুমারের জামিনের আবেদন খারিজ করে দিল দেশের শীর্ষ আদালত । সর্বোচ্চ আদালত স্পষ্ট জানিয়ে দিল তাঁকে তারা আর কোনও রক্ষাকবচ দেবে না। আগাম জামিন পেতে হলে রাজীব কুমার নিম্ন আদালতেই আবেদন করতে পারবেন।সুপ্রিম কোর্ট তার আগে গত ১৭ মে তার রায়ে জানিয়েছিল, রাজীব কুমার সে দিনের পর থেকে আরও সাত দিন রক্ষাকবচ পাবেন । অর্থাৎ এই সাত দিনের মধ্যে সিবিআই রাজীব কুমারকে কোনোমতেই গ্রেফতার করতে পারবে না । সেই রক্ষাকবচের মেয়াদ শেষ হচ্ছে আজ ২৪ মে। সর্বোচ্চ আদালতের এদিনের সিদ্ধান্তের পর রাজীবের সংকট যে আরও তীব্র হল সেই বিষয় কোনো সন্দেহ নেই। কারণ, আজ রাত ১২ টার মধ্যে আগাম জামিন না পেলে, তার পর যে কোনও মুহূর্তে সিবিআই তাঁর বিরুদ্ধে আইনত ব্যবস্থা নিতে পারে । এমনকী গ্রেফতারও করতে পারে রাজীব কুমারকে।

রক্ষাকবচের মেয়াদ বৃদ্ধি করার জন্য মঙ্গলবারই সুপ্রিম কোর্টের তিন বিচারপতির বেঞ্চের কাছে একবার আবেদন জানিয়েছিলেন রাজীব কুমার। কিন্তু সে দিনওতাঁরা তা খারিজ করে দেন । এ দিন সেই মামলার শুনানিতে বিচারপতি অরুণ মিশ্র রাজীব কুমারের আইনজীবীকে বলেন, আপনারা এখানে কেন অযথা সময় নষ্ট করছেন। তিন সদস্যের বেঞ্চ যেখানে জামিনের আবেদন খারিজ করে দিয়েছে, তখন নতুন করে কেন ফের
জামিনের আবেদন করলেন? এই প্রশ্নের জবাবে রাজীব কুমারের আইনজীবী জানান , কারণ পশ্চিমবঙ্গে আইনজীবীদের কর্মবিরতি চলছে। নিম্ন আদালতে সেই কারণে আবেদন জানানো যাচ্ছে না।

কিন্তু এই যুক্তিতে সন্তুষ্ট হননি বিচারপতি। তিনি আরো বলেন, পশ্চিমবঙ্গে কী চলছে আমি জানি। রাজীব কুমার একজন সিনিয়র আইপিএস অফিসার। তরুণ আইনজীবীদের থেকে আপনি নিশ্চয়ই আইনটা ভাল বোঝেন। সূত্রের খবর, সুপ্রিম কোর্টের এই নির্দেশের পর আগাম জামিনের জন্য কলকাতা হাইকোর্টে আজ পুনরায় আবেদন জানাতে পারেন রাজীব কুমার। কারণ, আজকের পর আগাম জামিনের আবেদন করার কোনো সুযোগও হয়তো তাঁর আইনত ভাবে আর থাকবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *