কলকাতা পুরভোটে নিরাপত্তায় বিশেষ জোর– রাজ্য নির্বাচন কমিশন কর্তাদের ফের নির্দেশ দিল গোলমালের আশঙ্কায়

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : আগামী রবিবার, পুরনির্বাচনের দিন নিশ্ছিদ্র নিরাপত্তার ব্যবস্থা করতে হবে কলকাতা শহর জুড়ে। ওই দিন ওপুলিশকে নিশ্চিত করতে হবে প্রয়োজন ছাড়া বাইরের কেউ যাতে শহরে ঢুকতে না পারে, তাও। রাজ্য নির্বাচন কমিশন বৃহস্পতিবার ফের এমনই নির্দেশ দিয়েছে নির্বাচনের কাজে যুক্ত সমস্ত আধিকারিকদের সঙ্গে বৈঠক করে। তাদের কড়া বার্তা, ভোটের দিন বরদাস্ত করা হবে না শহরে কোনও রকম বিশৃঙ্খলা ।

কমিশনের এই বার্তা নতুন কিছু নয়। তারা এমন কড়া ভূমিকা নিয়েছে এর আগেও। তবে সমস্ত পরিকল্পনা তৈরি হওয়ার পরও, একেবারে শেষ মুহূর্তে এসেও পুলিশকে কেন একই কথা বার বার মনে করিয়ে দিতে হচ্ছে কমিশনকে, সেই প্রশ্নই উঠছে। উত্তরে কমিশন সূত্রে জানা গেছে ,গন্ডগোল হতে পারে ভোটের দিন, এই আশঙ্কাই করছে কমিশন। এবং তাদের তা এখনও দূর হয়নি । আর হয়তো সেই কারণেই তারা পুলিশ-আধিকারিকদের ফের সতর্কবার্তা দিচ্ছে।

প্রসঙ্গত, কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের দাবি নিয়ে বিজেপি কলকাতা হাই কোর্টে লড়াই করছে। কিন্তু কমিশন প্রথম থেকেই পক্ষপাতী রাজ্য পুলিশ দিয়ে ভোট করানোর ক্ষেত্রে। তারা কলকাতায় ভোট গ্রহণের দিন ২৩ হাজারের বেশি রাজ্য পুলিশের সশস্ত্র পুলিশ বাহিনী মোতায়েন করেছে। এ ছাড়া কমিশন অশান্তি ঠেকাতে অতিরিক্ত পুলিশ বাহিনী ও র‍্যাফও রাখছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *