নিপা আতঙ্ক কেরলে, কেন্দ্রীয় দল রাজ্যে পাঠানো হচ্ছে ২ আক্রান্তের মৃত্যু হতেই

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : দেশে নয়া আতঙ্ক। কেরলে হদিস মিলল নিপা ভাইরাসের । ইতিমধ্য়েই মারণ ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে দুইজনের। আক্রান্ত আরও দুইজন। মঙ্গলবারই কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডব্য এ কথা জানান। এই পরিস্থিতি মোকাবিলা করার জন্য কেন্দ্রের তরফে বিশেষ প্রতিনিধি দল পাঠানো হচ্ছে।

মঙ্গলবারই কেরল সরকারের তরফে জানানো হয়, রাজ্য়ে নিপা ভাইরাসের হদিস মিলেছে। কোঝিকোড়ে নিপায় আক্রান্ত হয়ে দুইজনের মৃত্যু হয়েছে, অসুস্থ আরও দুইজন। এরপরই রাজ্যজুড়ে সতর্কতা জারি করা হয়। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডব্যও গোটা পরিস্থিতি সম্পর্কে খোঁজ নেন। কেরলের পরিস্থিতি পর্যালোচনা ও রাজ্য সরকারকে সহায়তা করতে কেন্দ্রীয় দল পাঠানো হচ্ছে বলেও তিনি জানান।

মুখ্যমন্ত্রী পিনারাই বিজয় গতকালই ফেসবুক পোস্টে জানান, কোঝিকোড়ে নিপা ভাইরাসে আক্রান্তের খোঁজ মিলেছে। দুইজনের মৃত্যু হয়েছে সংক্রমণে। আরও চারজনের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল, যাদের মধ্যে দুইজনের রিপোর্ট পজেটিভ এসেছে।

জানা গিয়েছে, নিপা ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যু ঘটে ৩০ অগস্ট। এরপর চলতি সপ্তাহের সোমবার দ্বিতীয় রোগীর মৃত্যু হয়। নিপা মোকাবিলায় কেরল সরকারের তরফে কোঝিকোড়ে একটি কন্ট্রোল রুম চালু করা হয়েছে। আপাতত রাজ্যবাসীকে মাস্ক ব্য়বহারের পরামর্শ দেওয়া হয়েছে। সরকারের তরফে রাজ্যবাসীকে আতঙ্কিত না হওয়ার এবং সতর্কতা অবলম্বনের পরামর্শ দেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *