কলকাতা হাইকোর্ট আজ পুনর্বিবেচনা করে দেখবে পুজো সংক্রান্ত জনস্বার্থ মামলার রায়

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : আজই পুনর্বিবেচনা করা হবে সংক্রমণ বৃদ্ধির আশংকায় কলকাতা হাইকোর্টের পুজো সংক্রান্ত ঐতিহাসিক মামলার রায়। পুজো সংক্রান্ত মামলার রায় পুনর্বিবেচনার আর্জি জানানো হয় বিচারপতি সঞ্জীব বন্দ্যোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চে। আজই হবে ফোরাম ফর দুর্গোৎসব কমিটির সেই আবেদনের শুনানি।প্রতিটি পুজো মণ্ডপই এবছর গণ্য করা হবে নো-এন্ট্রি জোন হিসেবেই। মণ্ডপেও এমনকি ঢুকতে পারবেন না দর্শনার্থীরা। পুজোয় মন্ডপ থাকবে দর্শকশূন্য অবস্থায়। কন্টেনমেন্ট জোন হিসেব এমনকি গণ্য করা হবে প্রতিটি পুজো মণ্ডপকেই। কলকাতা হাইকোর্ট সোমবার এই রায়ই দিয়েছিলপুজো বন্ধের শুনানিতে।

বড় মন্ডপের ক্ষেত্রে দূরত্ব হবে ১০ মিটার। আর ছোট মন্ডপের ক্ষেত্রে দূরত্ব ৫ মিটার। এই এলাকায় কোনও দর্শনার্থী ঢুকতে পারবেন না। মন্ডপের বাইরে লাগাতে হবে নো-এন্ট্রি বোর্ড। মণ্ডপে কেবলমাত্র পুজো উদ্যোক্তাদের কয়েকজন ঢুকতে পারবেন বলেও রায় দিয়েছিলো উচ্চ আদালত।

এদিকে হাইকোর্ট নো-এন্ট্রি বাফার জোন করার নির্দেশ দিয়েছে ছোট-বড় সব পুজো প্যান্ডেলেকেই। হাইকোর্ট আরও জানায় কেবলমাত্র পুজোকমিটিগুলির ২০-২৫ সদস্য মণ্ডপে ঢুকতে পারবেন বলেও। এমনকি আগে থেকেও মণ্ডপে ঝুলিয়ে দিতে হবে তাঁদের নামের তালিকাও। পুজোউদ্যোক্তারাও একরকম ঘোর বিপাকে পড়েন হাইকোর্টের এই রায়ের জেরেই। উদ্যোক্তারাও নানা সমস্যার কথাও তুলে ধরেন একেবারে শেষ মুহূর্তে এই রায়ের কারণে। শেষমেশ ফোরাম ফর দুর্গোৎসব কমিটি এই রায় পুনর্বিবেচনার আর্জি জানিয়ে দ্বারস্থ হয় কলকাতা হাইকোর্টের। হাইকোর্টের পুজো নিয়ে রায়ে একরকম আশাহত অধিকাংশ পুজো কমিটিগুলি । তাই রায় পুনর্বিবেচনার আবেদন জানানো হয়েছে বিচারপতি সঞ্জীব বন্দ্যোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চে। আজ ফের হতে চলেছে সেই মামলারই শুনানি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *