কীভাবে WFI সহ-সভাপতি ব্রিজ ভূষণকে সাহায্য করতেন যৌন হেনস্থার ঘটনায়? শুনে বুক কেঁপে উঠবে!

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : কুস্তি ফেডারেশনের প্রেসিডেন্ট ব্রীজ ভূষণ শরণ সিংয়ের বিরুদ্ধে মূল অভিযোগ উঠলেও, সহ-সভাপতি বিনোদ তোমার তাঁর সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করতেন এমন অভিযোগ আগেও উঠেছিল। এবার চার্জশিটেও বিনোদ তোমরের নাম যুক্ত হয়েছে। দিল্লি পুলিশ আদালতে দাখিল করা তার চার্জশিটে স্পষ্টভাবে বলেছে যে ব্রিজভূষণ শরণ সিংকে যৌন হয়রানি, শ্লীলতাহানির মত অপরাধের জন্য বিচার ও শাস্তির আওতায় আনা যেতে পারে। বিষয়টি আদালতে বিচারাধীন। এই মামলায় ব্রিজভূষণ শরণ সিংকে সমন জারি করেছে আদালত।

রেসলিং ফেডারেশন অফ ইন্ডিয়ার প্রাক্তন প্রধান ব্রিজভূষণ শরণ সিং-এর যৌন হয়রানির ঘটনায়, দিল্লি পুলিশ চার্জশিটে তার বিরুদ্ধে ওঠা অভিযোগকে শাস্তির যোগ্য বলে মনে করেছে। এছাড়াও, যৌন হয়রানি, শ্লীলতাহানি মতো অপরাধের জন্য তাঁর শাস্তি হতে পারে। ১৩ জুন দাখিল করা চার্জশিটে আরও উল্লেখ করা হয়েছে যে সিং বারবার কুস্তিগীরদের যৌন নিপীড়ন চালিয়ে গিয়েছেন। ব্রিজভূষণ শরণ সিংয়ের বিরুদ্ধে অভিযোগ করেছিলেন ৬ জন মহিলা কুস্তিগীর। সুপ্রিম কোর্টের হস্তক্ষেপে দিল্লি পুলিশ এই ঘটনায় এফআইআর দায়ের করে এবং তদন্ত চালায়।

বিনোদ তোমর, যিনি রেসলিং ফেডারেশন অফ ইন্ডিয়ার (ডব্লিউএফআই) সহ-সভাপতি ছিলেন, জেনেশুনে যৌন হয়রানির ঘটনায় ব্রিজভূষণ শরণ সিংকে সমর্থন করেছিলেন। দিল্লি পুলিশ তার পেশ করা চার্জশিটে এমনটাই উল্লেখ করেছে। ৬ জন শীর্ষ মহিলা কুস্তিগীরের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগে চার্জশিট দাখিল করেছে দিল্লি পুলিশ। WFI সভাপতি ও বিজেপি সাংসদ ব্রিজভূষণ শরণ সিং এই মহিলা কুস্তিগীরদের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ এনেছেন। আরো জানা গেছে বিনোদ তোমর অভিযুক্ত ব্রিজভূষণ শরণ সিং-এর বিরুদ্ধে ওঠা ছয়টি অভিযোগের মধ্যে দুটিতে । চার্জশিটে এও বলা হয়েছে, তোমর ইচ্ছাকৃতভাবে ওই মহিলা কুস্তিগীরকে তিনবার ব্রিজভূষণের সঙ্গে দেখা করতে পাঠিয়েছিলেন।

চার্জশিটে বলা হয়েছে, একবার নির্যাতিতার স্বামীকে ব্রিজভূষণের অফিসের বাইরে বসিয়ে রাখা হয়। বিনোদ তোমর ইচ্ছা করেই স্ত্রীকে নিয়ে তাঁকে ভিতরে যেতে দেননি। ওই দিনই মহিলা কুস্তিগীরকে হেনস্থা করেন ব্রিজভূষণ। পরদিনও তোমর নির্যাতিতার স্বামীকে অফিসে ঢুকতে দেয়নি। আর এ দিনও নির্যাতিতাকে হেনস্থা করা হয়েছে বলে অভিযোগ। একই সঙ্গে দ্বিতীয় দফায় মহিলা কুস্তিগীরদের সঙ্গে কোচকে যেতে দেওয়া হয়নি। নির্যাতিতা তার অভিযোগে জানিয়েছেন, তোমর প্রথমে ব্রিজভূষণের চেম্বারে যান। এরপর তাকে সেখানে একা ডেকে নিয়ে ইচ্ছাকৃতভাবে কোচকে ভেতরে যেতে বাধা দেন। নির্যাতিতা জানান, এদিন ব্রিজভূষণ অশ্লীল ভাবে তার শরীরের একাধিক অঙ্গ ছুঁয়ে দেখেন।

চার্জশিটে উল্লেখ করা হয়েছে হয়েছে, জিজ্ঞাসাবাদে তোমর তার বিরুদ্ধে আনা সমস্ত অভিযোগ সম্পূর্ণ অস্বীকার করেছেন। দিল্লি পুলিশ ১৫ জুন ৬ বারের সাংসদ ব্রিজ ভূষণের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির (আইপিসি) ধারা 354, 354A, 354D এর অধীনে মামলা দায়ের করেছে। সেই সঙ্গে সাংসদের বিরুদ্ধে আনা হয়েছে ৫০৬ ধারাও । বিজেপি নেতার পাঁচ বছরের জেল হতে পারে এই মামলায় দোষী সাব্যস্ত হলে।

এর আগে ৭ জুলাই, দিল্লির রাউজ অ্যাভিনিউ আদালত দেশের বিশিষ্ট মহিলা কুস্তিগীরদের দ্বারা যৌন হয়রানির অভিযোগে বিজেপি সাংসদ ব্রিজ ভূষণ সিংকে তলব করেছিল। রাউজ অ্যাভিনিউ আদালতের জারি করা সমনে তাকে ১৮ জুলাই আদালতে হাজির হতে বলা হয়েছে। এর পাশাপাশি সিংয়ের প্রাক্তন সহকারী সচিব বিনোদ তোমরকেও আদালত তলব করেছে।তোমর গত ২০ বছর ধরে WFI এর সঙ্গে কাজ করছেন। তোমারের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছেIPC ধারা 109 354, 354A, 506 এর অধীনে ।

চার্জশিটে প্রায় ২০০ জন সাক্ষীর জবানবন্দি রয়েছে বলে জানা গেছে। অভিযোগ অনুযায়ী, রাজধানীর অশোকা রোডে ডব্লিউএফআই অফিস, সিংয়ের বাড়ি এবং অন্তত দুটি যৌন হয়রানির ঘটনাস্থলে ভিজিটরস রেজিস্টার বা কোনও সিসিটিভি ছিল না। পাশাপাশি চার্জশিটে “প্রযুক্তিগত প্রমাণ” এর অংশ হিসাবে বেশ কিছু ফটোগ্রাফকেও তুলে ধরা হয়েছে। এর আগে ৭ জুলাই দিল্লির রাউজ অ্যাভিনিউ আদালতে এই মামলার শুনানি হয়। আদালত ব্রিজভূষণ শরণ সিং এবং ডব্লিউএফআই সহকারী সচিব বিনোদ তোমরকে সাসপেন্ড করেছে। আদালত সমন জারি করে উভয়কে ১৮ জুলাই হাজির হওয়ার নির্দেশ দিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *