কোনো কাজ হয়নি, শুধু তোলা হয়েছে টাকা! খোদ পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধেই শুরু হল তদন্ত

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : একাধিক দুর্নীতি নিয়ে সিবিআই ও ইডির মতো কেন্দ্রীয় সংস্থা রাজ্যে তদন্ত করছে। ইতিমধ্যেই গ্রেফতার হয়েছেন শাসক দলের একাধিক নেতা-মন্ত্রী ও শাসক দল ঘনিষ্ঠরা। সেই আবহেই বসিরহাটের প্রশাসনিক আধিকারিকরা তৎপর হলেন পঞ্চায়েতের দুর্নীতির অভিযোগ নিয়ে । প্রধানের বিরুদ্ধে অভিযোগ উঠেছে মূলত টাকা আত্মসাৎ করার। এবার শুরু হল সেই অভিযোগের তদন্ত ।

উল্লেখ্য, বসিরহাটের সুন্দরবনের হিঙ্গলগঞ্জ ব্লকের যোগেশগঞ্জ গ্রাম পঞ্চায়েতের প্রধান, অর্থ ও পরিকল্পনা উপসমিতির সমস্ত সদস্য এবং পঞ্চায়েতের আধিকারিক ও কর্মীদের বিরুদ্ধে চলতি বছরের ২২ মার্চ আর্থিক দুর্নীতির অভিযোগ আনেন ওই পঞ্চায়েতেরই সদস্য গোবিন্দ অধিকারী। পঞ্চায়েত এলাকার বাসিন্দা তথা বিজেপি নেতা সমীর মজুমদার ও তাপস মল্লিক সহ অনেকেই সমর্থন করেছেন অভিযোগ কে । তাঁদের আরও অভিযোগ, সরকারি প্রকল্পে নিয়ম মতো কাজ না করে সরকারি টাকা আত্মসাৎ করা হয়েছে ২০১৯-২০, ২০২০-২১, ২০২১-২২ ও ২০২২-২৩ আর্থিক বছরগুলিতে ।

পঞ্চায়েতের একাধিক এলাকায় রাস্তা, পাইলিং, ম্যানগ্রোভ রোপণের মতো একাধিক প্রকল্পে কোনও কাজই হয়নি বলেই অভিযোগ। অথচ টাকা তুলে নেওয়া হয়েছে। আবার কোনও প্রকল্প মাঝপথে শেষ করেই টাকা আত্মসাৎ করা হয়েছে বলেও দাবি করছেন অভিযোগকারীরা। আর্থিক তছরুপের অভিযোগ রয়েছে ১৬টি প্রকল্প থেকে । এই আর্থিক কেলেঙ্কারির অভিযোগ করা হয় মূলত রাজ‍্যের মুখ্যমন্ত্রী, স্বরাষ্ট্র সচিব, মুখ্য সচিব, বসিরহাটের মহকুমা শাসক ও হিঙ্গলগঞ্জের সমষ্টি উন্নয়ন আধিকারিককে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *