কোনো সম্ভাবনা নেই তৃতীয় ফ্রন্টের , নবীন পট্টনায়েক জল্পনা বাড়িয়ে এমনটাই জানালেন মোদীর সঙ্গে বৈঠকের পর

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : বৃহস্পতিবার নয়াদিল্লিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে বৈঠক করলেন বিজেডি সভাপতি এবং ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক। উল্লেখ্য নয়াদিল্লিতে এই বৈঠক হল বিহারের মুখ্যমন্ত্রী এবং জেডি(ইউ) প্রধান নীতীশ কুমারের সঙ্গে তাঁর বৈঠকের মাত্র ৪৮ ঘন্টা পরে। শুধু মোদীর সঙ্গে বৈঠকই নয়। দিল্লিতে নবীন বলেছেন, ‘যতদূর আমি জানি, তৃতীয় ফ্রন্টের কোনও সম্ভাবনা নেই। অন্তত এখন তো নেই।’

নবীন এও জানিয়েছেন, ২০২৪ সালের লোকসভা ও বিধানসভা নির্বাচনের আগে বিজেডি আগের মতই সমদূরত্ব নীতি বজায় রাখবে বিজেপি এবং কংগ্রেসের থেকে। নবীন আরও বুঝিয়ে দিয়েছেন, জাতীয়স্তরে বর্তমানে তেমন কোনও উচ্চাকাঙ্ক্ষা নেই তাঁর । বরং বিজেডি নিজের নির্বাচনী লড়াইয়ের প্রস্তুতি নিচ্ছে। আসন্ন নির্বাচনে তার দল একা লড়বে কি না জানতে চাওয়া হলে নবীন জানান, একা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করা, সবসময়ই তাঁর দলের নীতি।

উল্লেখ্য, নীতীশের আগে, ২৩ মার্চ নবীনের সঙ্গে তাঁর বাসভবনে গিয়ে সাক্ষাত করেছিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী এবং তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ও। মমতা এবং নীতীশ, উভয়ের সঙ্গে তাঁর বৈঠকের পরও অবশ্য নবীন উড়িয়ে দিয়েছিলেন অদূর ভবিষ্যতে কোনও রাজনৈতিক জোটের জল্পনাকে।

দুন স্কুলের প্রাক্তন ছাত্র ৭৬ বছর বয়সি নবীন পট্টনায়েকের ব্যাপক জনপ্রিয়তা রয়েছে ওড়িশার ভোটারদের মধ্যেও । ২০০০ সালের ৫ মার্চ থেকে তিনি ওডিশার মুখ্যমন্ত্রী। মোদী সরকারের বিরুদ্ধে জোট গড়ার আগে স্বভাবতই নবীনকে পাশে চাইছে অন্যান্য বিরোধী দলগুলো। বর্তমানে লোকসভায় বিজেডির ১২ এবং রাজ্যসভায় আট জন সাংসদ আছে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে তাঁর বৈঠকের ব্যাপারে নবীন জানিয়েছেন যে তিনি ওড়িশার দাবিগুলো তুলে ধরেছেন। নবীনের কথায়, ‘আমি তাঁর সঙ্গে শ্রীজগন্নাথ আন্তর্জাতিক বিমানবন্দর সম্পর্কে কথা বললাম। এই বিমানবন্দর পুরীতে তৈরি হচ্ছে। বিমানবন্দরের সীমানা আগেই নির্ধারণ করা হয়েছে। আমরা এর সম্প্রসারণ চাই। কারণ ভুবনেশ্বরে এখন যানজট খুব বেশি হচ্ছে। প্রধানমন্ত্রী বলেছেন যে তিনি অবশ্যই সম্ভাব্য সবরকম উপায়ে সাহায্য করবেন।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *