শক্তিশালী নিম্নচাপ তৈরি হচ্ছে বঙ্গোপসাগরে , ভারী বৃষ্টির পূর্বাভাস হাওয়া অফিসের

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : আগামী ৪৮ ঘন্টায় ফের ভারী বৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর হাওয়া অফিস। আলিপুর আবহাওয়া দফতরের অধিকর্তা ডঃ গণেশ দাস রবিবার জানিয়েছেন, ক্রমশ দুর্বল হয়ে দক্ষিণ ঝাড়খণ্ড হয়ে ছত্তিশগড়ের দিকে চলে যাচ্ছে বঙ্গোপসাগরের উপরে থাকা নিম্নচাপটি। এর ফলে হাল্কা থেকে মাঝারি মাত্রায় বৃষ্টি চলবে দক্ষিণবঙ্গে।

তবে আলিপুর হাওয়া অফিস পূর্বাভাসে জানিয়েছে আজ সোমবার হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলেও। শনিবার বিক্ষিপ্ত ভারী বৃষ্টি হয় উপকূল ও পশ্চিমের জেলায়। সমুদ্র উপকূলে হালকা-ঝড়ো হাওয়ার কারণে সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছিল মৎস্যজীবীদের। সেই সতর্কতা জারি ছিল এমনকি রবিবারও।

তবে পূর্বাভাসে আরও জানানো হয়েছে আগামী ২৪ ঘন্টায় সোমবার উত্তরবঙ্গের একাধিক জেলায় বিক্ষিপ্ত বৃষ্টির হতে পারে বলেও। বৃষ্টির সম্ভাবনা রয়েছে দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ার, এই পাঁচটি জেলায়। অন্যদিকে,বিক্ষিপ্ত বৃষ্টি সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গের বেশকিছু জেলাতেও। বৃষ্টির পূর্বাভাস রয়েছে পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়া জেলায়। তবে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, হুগলি, পূর্ব ও পশ্চিম বর্ধমানে দু-এক পশলা ভারী বৃষ্টি হতে পারে। দক্ষিণবঙ্গের বাকি জেলাতেও আংশিক মেঘলা আকাশ, বিদ্যুৎ-সহ দু-এক পশলা হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *