জীবন্ত পাথর রয়েছে বাস্তবে ! কাটলে বের হয় রক্ত, খাওয়া যায় এমনকি রান্না করেও

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : এ যেন এক অবাক কান্ড! পাথর দিয়ে নাকি বেরোয় রক্ত। পৃথিবী পরিপূর্ণ এমন বিস্ময়কর এবং অনন্য জিনিসে। কিন্তু এমন কখনও দেখা যায় যে একটি পাথর ভেঙে গেলে রক্ত পড়ছে তা থেকে ? আবার কখনো ভেবেছেন রাস্তায় চলাফেরার পথে পাথরে পা পরার পর রক্ত বেরোতে শুরু করবে সেই পাথর থেকে । কোনো ফ্যান্টাসি ঘরানার গল্প অথবা সিনেমাতে নয়, বরং বাস্তবেই রয়েছে এই পাথরের অস্তিত্ব। যখন এই পাথরটি ভেঙে যায়, তখন ক্ষত তৈরি হয় এমন ভাবে যেন একজনের শরীরে ক্ষত তৈরি হয়েছে। চলুন জেনে নেওয়া যাগ এই পাথর সম্পর্কে।

এসব পাথর থেকে মাংসের মতো একটি পদার্থ বের হয়, এই পাথর থেকে মাংস বের করার জন্য একটি ধারালো ছুরির দরকার পড়ে। পাথরের মাংস থেকে অনেক খাবার এবং স্যালাড তৈরি করা হয়। এই পাথর জীবের অন্যতম বৈশিষ্ট্য হলো এর রক্তে ভ‍্যানাডিয়াম পাওয়া যায়। এই জীবগুলি পুরুষ হিসেবে জন্ম নিলেও উভয় লিঙ্গে পরিণত হয় পরিণত বয়সে আসার পর।

এই পাথরটি মূলত একটি সামুদ্রিক প্রাণী। জীবন্ত এই পাথরের আসল নাম প‍্যুরা চিলেনসিস। যে শ্বাস নেয় এবং খাবারও খায়। তাদের আশ্চর্য ক্ষমতা রয়েছে লিঙ্গ পরিবর্তন করার । এরা সন্তান প্রসবও করে। কিন্তু এই প্রাণীটি দেখতে অনেকটা পাথরের মতো। চিলি এবং পেরুর উপকূলে এই পাথরগুলি প্রচুর পরিমাণে পাওয়া যায়।তবে স্থানীয় লোকজন এই পাথরের মাংস কাঁচা খেতে পছন্দ করেন।

এই পাথরগুলো যদি প্রথম দর্শনে দেখা যায়, তাহলে এগুলো দেখতে সাধারণ পাথরের মতোই । সমুদ্রের জলের গভীরে অন্ধকার পরিবেশে এই পাথর বেঁচে থাকে। জীবন্ত পাথর খাদ্য হিসেবে জলের মধ্যে থাকা অনুজীব গ্রহণ করে। এই পাথর ভাঙার সাথে সাথে তা থেকে রক্ত বের হতে থাকে। এই পাথর পিরিয়ড রক নামেও পরিচিত।

বাইরে থেকে শক্ত দেখায় এই পাথরটি ভেতর থেকে খুবই নরম এবং নমনীয়। অনেকেই এই পাথরের সন্ধানে সমুদ্রের গভীরে খোঁজ করে কারণ এই পাথর থেকে প্রাপ্ত মাংস খুব পছন্দ করে। যারকারণে দিন দিন এর চাহিদা বাড়ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *