ক্রমশ ঘুরে যাচ্ছে খেলা, এবার লোকসভার আগেই কি NDA-কে ভাঙাবে INDIA জোট ? শুরু জোর জল্পনা

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : লোকসভা নির্বাচনের আগে বিরোধী জোট ইন্ডিয়াকে বড় ধাক্কা দিয়েছিল নীতীশ কুমার। বিহারের মহাগঠবন্ধন জোট ছেড়ে বেরিয়ে যান নীতীশ, হাত মেলান বিজেপি শাসিত এনডিএ-র সঙ্গে। বিহারে জোট ভাঙার সঙ্গে সঙ্গেই ইন্ডিয়া জোট থেকেও স্বাভাবিকভাবেই বিদায় নেন বিহারের মুখ্যমন্ত্রী। তবে ভোটের ঠিক আগেই আবার খেলা ঘুরতে শুরু করেছে। তাও আবার বিহার থেকেই! সূত্রের খবর, বিহারের রাষ্ট্রীয় লোক জনশক্তি পার্টির নেতা তথা সদ্য প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী পশুপতি পরস বিরোধী জোট ইন্ডিয়ার সঙ্গে যোগাযোগ করছেন।মঙ্গলবারই সাংবাদিক বৈঠক করে আরএলজেপি নেতা পশুপতি পরস বলেন, “আমি কেন্দ্রীয় মন্ত্রী পদ থেকে ইস্তফা দিয়েছি। আমাদের পার্টির সঙ্গে অবিচার করা হয়েছে আসন ভাগাভাগি নিয়ে।”

প্রসঙ্গত, প্রয়াত প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী রামবিলাস পাসওয়ানের ভাই পশুপতি পরস। রামবিলাস পাসওয়ানের মৃত্যুর পরই কাকা পশুপতির সঙ্গে বিরোধ লাগে রামবিলাস পাসওয়ানের ছেলে চিরাগ পাসওয়ানের। ২০২০ সালে লোক জনশক্তি পার্টি ভেঙে দুই টুকরো হয়ে যায়। পশুপতি পরসের দল আগেই এনডিএ-র শরিক ছিল। সম্প্রতি চিরাগ পাসওয়ানের দলও বিজেপির সঙ্গে হাত মেলায়।

বিহারে এনডিএ জোটের আসন ভাগাভাগিতে পশুপতি পরসের দলকে কোনও আসন দেয়নি বিজেপি। বরং চিরাগ পাসওয়ানের লোক জনশক্তি পার্টিকে ৫টি আসন দেওয়া হয়েছে।  এরপরেই কেন্দ্রীয় মন্ত্রী পদ থেকে ইস্তফা দেন পশুপতি। আরজেডি নেতা তেজ প্রতাপ যাদব বলেন, “যদি পশুপতি পরস আসেন, তবে আমরা তাঁকে জোটে স্বাগত জানাব। বিজেপি ওঁর সঙ্গে ঠিক কাজ করেনি।” সূত্রের খবর, গোপনে ইন্ডিয়া জোটের সঙ্গে আলোচনা শুরু করেছেন পশুপতি পরস। বিহারে হাজিপুর সহ মোট ৭টি আসনের দাবি করেছেন আসন্ন লোকসভা নির্বাচনে। এদিকে , বিজেপি ইতিমধ্য়েই হাজিপুর আসন এলজেপি-কে ছেড়ে দিয়েছে। সেখান থেকে প্রার্থী হতে পারেন চিরাগ পাসওয়ান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *