ক্রমাগত কষ্ট পেতেন পেটের যন্ত্রণায় ,অবশেষে সিদ্ধ ডিমের মতো টিউমার বের করা হল রোগীর অস্ত্রোপচার করে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : দেখতে একদম সিদ্ধ ডিমের মতো।রোগীর শরীর থেকে এমনই একটি “ডিম” বের করা হল অস্ত্রোপচার করে। আরজি কর মেডিকেল কলেজ ও হাসপাতালের ঘটনা । চিকিৎসকরা আরও জানাচ্ছেন, রোগী পেটের যন্ত্রণায় ভুগতেন ক্রমাগত ভাবে। শেষ পাওয়া খবর পর্যন্ত, অস্ত্রোপচারের পর আপাতত স্থিতিশীল রয়েছে রোগীর শারীরিক অবস্থা।

আরজি কর মেডিকেল কলেজ ও হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, গোরাবাজার অঞ্চলের বাসিন্দা ৬০ বছর বয়সি ওই রোগী। হাসপাতালের জেনেরাল সার্জারি বিভাগে তাঁকে ভরতি করা হয়েছিল ৩ ডিসেম্বর। রোগীর ছেলে আরও জানিয়েছেন, তাঁর বাবা পেটের যন্ত্রণায় ভুগছিলেন এমনকি বেশ কয়েক মাস ধরে। তাঁকে হাসপাতালে ভরতি করা হয় অসহ্য যন্ত্রণা হওয়ায়‌। চিকিৎসকরা পরীক্ষা-নিরীক্ষা করে বুঝতে পারেন, মূত্রথলিতে টিউমার রয়েছে৷ আর রোগীর তলপেটে যন্ত্রণা হচ্ছে সেই কারণেই।

চিকিৎসকরা অস্ত্রোপচার করে ওই টিউমার বের করার সিদ্ধান্ত নেন। অবশেষে, তার অস্ত্রোপচার করা হয় গত মঙ্গলবার। কিন্তু চিকিৎসকরা অবাক হয়ে যান অস্ত্রোপচারের পরে। কারণ, রোগীর শরীর থেকে যে টিউমার বের করা হয়েছে, তা একদম দেখতে গোটা একটি সিদ্ধ ডিমের মতো। সিদ্ধ ডিমের আকৃতি নেওয়া এই টিউমারটির লম্বা প্রায় ৫ সেমি। চিকিৎসকরা জানিয়েছেন, এটা ডিম নয়, আসলে এটা শারীরিক সমস্যা। চিকিৎসা পরিভাষায় এর নাম পেরিটোনিয়াল লুজ বডি। অস্ত্রোপচারের পরে এই টিউমারটির পাঠানো হয়েছে বায়োপসি করতে।‌

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *