শুধু লোকাল ট্রেনেই নয় নবান্নের বড় ছাড়, সিনেমা হল থেকে বিয়ে বাড়ি-রেস্টূরেন্টে ! জানুন বিস্তারিত

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : একদিকে রাজ্যে যখন করোনা সংক্রমণ বাড়ছে তখন নবান্ন ঘোষণা করল একগুচ্ছ ছাড়ের। কলকাতা সহ প্রত্যেক জেলাতেই করোনা গ্রাফ উপরের দিকে উৎসবের মরশুম কার্যত শেষ হওয়ার পর থেকেই।চিকিৎসকদের একাংশ থার্ড ওয়েভের আতঙ্কও একেবারে উড়িয়ে দিচ্ছে না এই পরিস্থিতি দেখে।আর এই অবস্থায় খুলে দেওয়া হচ্ছে স্কুলও। এই স্কুল খোলার কথা বলা হয়েছে আগামী ১৬ নভেম্বর থেকে। শুধু তাই নয়, রাজ্যে শুরু হতে চলেছে লোকাল ট্রেন পরিষেবাও।

সামনেই রয়েছে বিয়ের মরশুম। আর বিয়ে বাড়িতে আমন্ত্রিতদের উপস্থিতির হার বাড়ানো হল সেখানে দাঁড়িয়ে । একধাক্কায় ৭০ শতাংশ করা হল ৫০ শতাংশ থেকে বাড়িয়ে । শুধু তাই নয়, মোট ক্যাপাসিটি ৭০ শতাংশ করা হল।আউটডোর শুটিংয়ে ছাড় দেওয়া হয়েছে ঘরের মধ্যে যে কোনও ধরনের শুটিং, টিভি অনুষ্ঠান কিংবা অডিও রেকর্ডিংয়ের ক্ষেত্রে। এমনকি ছাড় দেওয়া হয়েছে দর্শকদের নিয়ে বাইরে যে কোনও ধরনের শুটিংয়ে। রাত ১১ টা থেকে কড়া ভাবে নাইট কার্ফু মানার কথা বলা হলেও বিশেষ ছাড় দেওয়া হয়েছে কালীপুজো এবং ছট পুজোতে। এই ছাড় দেওয়া হয়েছে ২ তারিখ থেকে ৫ তারিখ। অন্যদিকে নাইট কার্ফুতে এই ছাড়ের ঘোষণা করা হয়েছে ১০ তারিখ থেকে ১১ তারিখ

প্রতিযোগিতামূলক পরীক্ষার কোচিং সেন্টারেও ৭০ শতাংশ পড়ুয়ার উপস্থিতি থাকতে হবে। আগে ছিল এটা ৫০শতাংশ। কিন্তু ইতিমধ্যে স্কুল খুলে দেওয়া হয়েছে। অন্যান্য ক্ষেত্রেও পরীক্ষা শুরু হচ্ছে। সেদিকে তাকিইয়েই এই সিদ্ধান্ত বলে মনে করা হচ্ছে।সিনেমা হল, থিয়েটার হল, সদন থেকে স্টেডিয়ামে বড় ছাড় ছাড়। এবার থেকে এই সমস্ত জায়গাতে ছাড় দেওয়া হয়েছে ৭০ শতাংশ দর্শকে। এছাড়াও এই ছাড় দেওয়া হয়েছে স্পা, জিম, মার্কেট কমপেক্সেও। সাধারণ সময়েই খোলা যাবে। তবে বন্ধ করতে হবে অবশ্যই ১১ টার মধ্যে। সরকারি ও বেসরকারি সংস্থায় থাকতে হবে ১০০ শতাংশ কর্মীর উপস্থিতি। তবে থাকতে হবে ভ্যাকসিনের দুটি ডোজ। শুধু তাই নয়, কর্মস্থলে অবশ্যই মানতে হবে সোশ্যাল ডিসটেন্সও ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *