খাবারের বিল দেড় কোটি টাকা , কলকাতা মেডিকেল কলেজে পদক্ষেপ নিলো খরচে লাগাম টানার জন্য

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : খাবারের খরচ হিসাবে প্রায় দেড় কোটি টাকা বিল এল COVID-19 রোগীদের চিকিৎসা পরিষেবায় নিয়োজিত চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মীদের । আর যার জেরেই , এবার হাসপাতাল কর্তৃপক্ষ লাগাম টানল এই খরচের ক্ষেত্রে। এর ফলে, যেমন একদিকে ওই খাবারের দাম কমানো হল। অন্যদিকে, যাঁদের লাঞ্চ এবং ডিনার হিসাবে ওই খাবার দেওয়া হবে, কমিয়ে আনা হল তাঁদের সংখ্যাও। এমনই পদক্ষেপ গ্রহণ করতে চলেছে কলকাতা মেডিকেল কলেজ ও হাসপাতাল কর্তৃপক্ষ।

মঙ্গলবার বিল দেখার পর বিষয়টি এমনকি জানানো হয় স্বাস্থ্যভবনকেও। এ দিকে, মেডিকেল কলেজ ও হাসপাতাল কর্তৃপক্ষ খোঁজখবর শুরু করে এমন বিলের বিষয়টি নিয়েও। কতৃপক্ষ আরও জানতে পারে, ওই দুই মাস প্রায় প্রতিদিনই ২২০ টাকা দরে দুই বেলা খাবার দেওয়া হয়েছে অন্তত ৪০০ জনের জন্য। এর জন্য খাবারের খরচ হিসাবে বিলের টাকার অঙ্ক প্রায় পৌঁছে গিয়েছে দেড় কোটি টাকায়।

হাসপাতাল সূত্রে জানা এও গিয়েছে, ওই বিলের টাকা মঞ্জুর করা হয়েছে বিষয়টি নিয়ে খোঁজখবর নেওয়ার পরেই। তবে, আগামী দিনে যাতে এমন লাগামহীন খরচ না হয়, তার জন্য মেডিকেল কলেজ ও হাসপাতাল কর্তৃপক্ষ উপযুক্ত ব্যবস্থা করেছে। এখন বাড়ি থেকে যাওয়া-আসা করছেন COVID-19 রোগীদের চিকিৎসা পরিষেবায় নিয়োজিত চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মীদের অধিকাংশই। মেডিকেল কলেজ ও হাসপাতাল কর্তৃপক্ষের পক্ষ থেকে জানা গিয়েছে, এখন থেকে প্রতিদিন ১০০ জনের জন্য দুই বেলা খাবারের ব্যবস্থা করা হবে হাসপাতালে থেকে যাওয়া চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মী মিলিয়ে। কমানো হয়েছে খাবারের এই প্রতি প্যাকেটের দামও।এখন ১৬০ টাকা দাম ধরা হয়েছে প্রতি প্যাকেটের জন্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *